Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শপথ অনুষ্ঠানে বিশ্বচ্যাম্পিয়ন সতীর্থদের পাশে চান ইমরান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

ক্রিকেটার থেকে প্রধানমন্ত্রী। কিংবদন্তি ক্রিকেটার, বিশ্বসেরা অধিনায়কের পর ইমরান আহমেদ খান নিয়াজির নামের পাশে জুড়তে যাচ্ছে জ্বলজ্বলে আরেক উপাধী। গত ২৬ জুলাই পাকিস্তানের ২২তম সাধারণ নির্বাচনে নিরঙ্কুশ বিজয়ের পর পাকিস্তানের সাবেক বিশ্বকাপ জয়ী অধিনায়কের দেশটির ২২তম প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেয়া এখন সময়ের ব্যাপার মাত্র। তবে এরই মধ্যে ঐ শপথ অনুষ্ঠান নিয়ে চলছে নানা জল্পনা-কল্পনা। এরই মধ্যে কিংবদন্তি এই ক্রিকেটারের শপথ অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানানো হচ্ছে ১৯৯২ সালের পাকিস্তানের বিশ্বকাপ জয়ী দলের সকল সদস্যকে।
ইমরানের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ দলের মুখপাত্র ফয়াদ চৌধুরী জানান, ‘আইনি সমস্যার কারণে শপথ অনুষ্ঠানের দিনক্ষণ এখনও ঠিক হয়নি। যে কারণে আমন্ত্রিত অতিথিদের এখনও আমন্ত্রণপত্র পাঠানো হয়নি। তবে ইমরান খান চান, শপথ অনুষ্ঠানে থাকুক ১৯৯২ বিশ্বকাপ জয়ী দলের সকল সদস্য।’
১৯৯২ সালের ২৫ মার্চ মেলবোর্নে ইংল্যান্ডকে ২২ রানে পরাজিত করে বিশ্বকাপ ট্রফি জিতে ইমরান খানের নেতৃত্বাধীন পাকিস্তান ক্রিকে দল। অধিনায়ক ইমরানের সতীর্থ হিসেবে সেদিন ছিলেন আমির সোহেল, রামিজ রাজা, জাভেদ মিয়াঁদাদ, ইনজামাম-উল-হক, ওয়াসিম আকরাম, সেলিম মালিক, ইজাজ আহমেদ, মঈন খান, মোস্তাক আহমেদ, আকিব জাভেদ, জাহিদ ফজাল, ওয়াসিম হায়দার ও ইকবাল সিকান্দার। পাকিস্তান বিশ্বকাপ জয়ী দলের ম্যানেজার ছিলেন ইন্তিখাব আলম।
ইমরান খানের শপথ অনুষ্ঠানে পাকিস্তানের বিশ্বকাপ জয়ী দলের সদস্যদের পাশাপাশি আমন্ত্রণ জানানো হচ্ছে ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেব, দেশটির কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাস্কার এবং নবজ্যোত সিং সিধুকে। তবে এই তালিকায় নেই ক্রিকেটের জীবন্ত কিংবদন্তি শচীন টেন্ডুলকার। জানা যায়, ইমরান খানের সমসাময়িক ক্রিকেটার না হওয়ায় শচীন টেন্ডুলকারকে আমন্ত্রণ জানানো হচ্ছে না। ফয়াদ চৌধুরী জানান, গাভাস্কার, কপিল ও সিধু হলেন ইমরানের ভালো বন্ধু। ওনাদেরকে আমন্ত্রণ জানানো হবে। পাশাপাশি এই অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথির তালিকায় আছেন বলিউড তারকা আমির খানও। তবে তাদের উপস্থিতি নির্ভর করছে ভারত সরকারের অনুমোদনের ওপর।



 

Show all comments
  • জলিল ৮ আগস্ট, ২০১৮, ৪:২৫ এএম says : 0
    আশা করি সবাই আসবেন
    Total Reply(0) Reply
  • Safiullah ৮ আগস্ট, ২০১৮, ৮:২৮ এএম says : 0
    It is good thinks.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইমরান


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ