Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

‘আন্দোলন বানচাল করতেই শিক্ষার্থীদের ওপর হামলা’

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

শিক্ষার্থীদের আন্দোলনকে বানচাল করতে ছাত্রলীগ-যুবলীগের মাধ্যমে বিভিন্ন জায়গায় হামলা হয়েছে বলে মন্তব্য করেছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন। তিনি হামলাকারীদের আগামী ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতারের দাবি জানিয়ে বলেছেন, আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি মেনে নিয়ে অতি দ্রæত হামলাকারীদের গ্রেফতার করে বিচারের আওতায় নিয়ে আসুন। গতকাল রোববার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের নিজ কক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি জানান।
শিক্ষার্থীদের আন্দোলনের প্রতি সর্বাত্মক সমর্থন রয়েছে উল্লেখ করে জয়নুল আবেদীন বলেন, দেশের সর্বোচ্চ আদালতের আইনজীবী সমিতির পক্ষ থেকে সরকারের কাছে দাবি করছি অনতিবিলম্বে শিক্ষার্থীদের দাবি মেনে নিন। শিক্ষার্থীদের আন্দোলনের ন্যায়সঙ্গত দাবির প্রতি আমরা ইতোপূর্বে সমর্থন জানিয়েছিলাম। সরকারকে এ দাবি মেনে নিতে আহ্বান জানিয়েছিলাম। তার ব্যর্থতার দায়ভার নিয়ে সংশ্লিষ্ট মন্ত্রীদের পদত্যাগের দাবি করেছিলাম। তিনি বলেন, অত্যন্ত দুঃখের বিষয় গত কয়েকদিন ধরে আইনশৃঙ্খলা বাহিনী নীরব ভূমিকা পালন করছে। তারা সরকারের রাজনৈতিক সংগঠন ছাত্রলীগকে বিভিন্নভাবে সহায়তা করছে।
আন্দোলনকে বানচাল করতে ছাত্রলীগ-যুবলীগ বিভিন্ন জায়গায় হামলা করেছে। জিগাতলা এবং ধানমন্ডি এলাকায় ছাত্রছাত্রীদের সুশৃঙ্খল আন্দোলনের লাঠিসোটা দিয়ে হামলা করেছে। বেশ কিছু ছাত্রছাত্রীকে আহত করেছে। এটা অত্যন্ত ন্যাক্কার জনক ঘটনা। ছাত্রলীগ ও যুবলীগের লাগাম টেনে ধরতে সরকারকে অনুরোধ জানিয়ে তিনি বলেন, তা না হলে ছাত্রলীগ ও যুবলীগের কর্মকান্ডের দায় দায়িত্ব সরকারকেই বহন করতে হবে। আইনশৃঙ্খলা বাহিনীর নীরব ভূমিকা পালন না করার আহবান জানিয়ে তিনি বলেন, আপনারা নীরব ভূমিকা পালন না করে যারা এই হামলার সঙ্গে জড়িতদের গ্রেফতার করুন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ