Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সড়কের অব্যবস্থাপনার দায় এড়ানোর সুযোগ নেই সরকারের : ১৪ দল

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও চৌদ্দ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, সড়কের অব্যবস্থাপনার দায় এড়ানোর সুযোগ নেই সরকারের। শিক্ষার্থীরা চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছে আমাদের দুর্বলতা। আমাদের স্বীকার করতে লজ্জা নাই দ্বিধা নাই। আমাদের সরকারের আমলে কিছু কিছু অব্যবস্থাপনা ছিল।
গতকাল বিকালে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এক বৈঠক শেষে সংবাদ সম্মেলনে তিনি বলেন, দীর্ঘ দিনের এই সড়ক ব্যবস্থাপনার ক্ষেত্রে যে অব্যস্থাপনার বিরুদ্ধে শিক্ষার্থীরা প্রতিবাদ করেছে তা অবশ্যই যুক্তি সংঙ্গত। এই ঘটনার সঙ্গে যারাই জড়িত আমি মনে করি এর বিচার হওয়া উচিত।
মোহাম্মদ নাসিম বলেন, অত্য দু:খজনক ভাবে আমাদের সন্তানের মত দুটি কিশোর র‌্যাডিসন হোটেলের সামনে মর্মান্তিক ভাবে নিহত হয়েছে। এটি একটি সড়ক দূর্ঘটনা নয়, এটি একটি নৃশংস হত্যাকান্ড, চৌদ্দ দল মনে করে এই ধরনের হত্যাকান্ডের দ্রæত বিচার করে খুনিদের বিচার বিধান নিশ্চিত করতে হবে।
তিনি বলেন, ইতোমধ্যে মানুষ দেখেছে যে কিশোর সাধারণ ছাত্রছাত্রীরা রাস্তায় নেমেছে এই সড়ক দূর্ঘটনার বিরুদ্ধে, হত্যার বিচার দাবিতে। এই স্বত:স্ফুর্ত আন্দোলন কিশোরদের মধ্যে যে প্রকাশিত হয়েছে, তাদের প্রতি আমরা সম্মান জানাই শ্রদ্ধা জানাই। তাদের প্রতি সম্পূর্ণ সহানুভুতি আছে চৌদ্দ দলের।
আন্দোলনের লক্ষ অর্জনের পরেও রাস্তায় থাকলে লক্ষ ভ্রষ্ট হবে জানিয়ে সরকারের এই মন্ত্রী বলেন, শিক্ষার্থীরা নয় দফা দাবি দিয়েছিল। দ্রæততম সময়ের মধ্যে নয় দফা দাবি মেনে নেওয়ার জন্য স্বরাষ্ট্র মন্ত্রীও যথাযথ কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা চৌদ্দ দলের পক্ষ থেকে সম্মানিত অভিভাবক, সমস্ত কলেজ এবং স্কুল গভর্নিং বডির নেতৃবৃন্দ, রাজনীতিবিদ, শিক্ষকদের সাংবাদিকদের অনুরোধ করবো আমাদের সহযোগিতা করুন। সরকারকে সহযোগিতা করুন। এমন কথা বলবেন না, এমন কোন উক্তি করবেন না, আচরণ করবেন না যাতে এই আন্দোলনটি লক্ষ অর্জন না করে লক্ষ্যভ্রষ্ট হয়ে যায়।
নৌমন্ত্রীর পদত্যাগ করবেন কি না জানতে চাইলে তিনি বলেন, পদত্যাগ এর মাধ্যমে এর সমাধান হবে না। আইন করে তা কঠোর ভাবে প্রয়োগ করতে হবে।
সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়ার সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, জাসদ একাংশের শরীফ নূরুল আম্বিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ