Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

শিক্ষার্থীরা মাঠে, শাহবাগ অবরুদ্ধ, পুরনো ঢাকায় মিছিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০১৮, ১:০৬ পিএম | আপডেট : ১:০৭ পিএম, ২ আগস্ট, ২০১৮
বৃষ্টি উপেক্ষা করে শত শথ শিক্ষার্থী জড়ো হয়েছেন শাহবাগ চত্ত্বরে। তারা শ্লোগানে শ্লোগানে মুখরিত করে তুলছেন এলাকা। বেলা ১১টার পর আশপাশের স্কুল কলেজ থেকে শিক্ষার্থীরা মিছিল নিয়ে শাহবাগে জড়ো হন। তারা বিভিন্ন যানবাহনের লাইসেন্স পরীক্ষা করছেন। ছাত্র-পুলিশ ভাই ভাই, উই ওয়ান্ট জাস্টিস ইত্যাদি শ্লোগান দিচ্ছেন। ওদিকে  শিক্ষার্থীদের আন্দোলনের মুখে আজ সারাদেশে স্কুল কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে।
এ অবস্থায়ই সকাল ১০টায় পুরনো ঢাকার কবি নজরুল সরকারি কলেজের সামনে হাজির হতে থাকে আশপাশের স্কুল কলেজের শিক্ষার্থীরা। তারা নিরাপদ সড়ক চাই দাবিতে কবি নজরুল কলেজের সামনে থেকে তাতি বাজারের দিকে যায মিছিল নিয়ে। মিছিল থেকে তাদের ৯ দফা দাবির সমর্থনে নানা শ্লোগান দিচ্ছে। অপরদিকে ফার্মগেটে অবস্থান নিয়ে শিক্ষার্থীরা যান চলাচল বন্ধ করে দিয়েছে। ওদিকে মহাখালী থেকে ফার্মগেট ও সাতরাস্তা বন্ধ করে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা। তারা  চালকদের ড্রাইভিং লাইসেন্স চেক করছে, যার লাইসেন্স নাই তাকে আটকে রাখছে। এ অবস্থায় ওই রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে গেছে।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষার্থীরা

৫ ফেব্রুয়ারি, ২০১৯
২১ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ