Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

ব্যর্থতার কারণেই শিক্ষার্থীরা রাজপথে

মতবিনিময়কালে জাহাঙ্গীর আলম

টঙ্গী সংবাদদাতা : | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

গাজীপুর সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র এ্যাডভোকেট মোঃ জাহাঙ্গীর আলম বলেছেন, বড়দের ব্যার্থতার কারনেই আজ কোমলমতি শিক্ষার্থীদের রাজপথে নামতে হয়েছে। ছোট ছোট শিক্ষার্থীরা শ্রেণিকক্ষ ছেড়ে রাস্তায় ট্রাফিকের কাজ করছে এটা আমাদের জন্য লজ্জার। তিনি বলেন, চলমান আন্দোলনরত শিক্ষার্থীদের দাবিগুলো যৌক্তিক হলেও তারা লেখাপড়া ছেড়ে রাস্তায় আন্দোলন করবে তা মানা যায় না। দেশের ভবিষ্যত স্কুল কলেজের এসব শিক্ষার্থীদের যাতে কেউ রাজনৈতিক হাতিয়ার হিসাবে ব্যবহার করতে না পারে সে ব্যাপারেও আমাদের সবাইকে সচেতন থাকতে হবে। তিনি বলেন, শিক্ষার্থীদের বুঝিয়ে স্কুলে ফেরাতে শিক্ষকদের সহযোগিতা প্রয়োজন। শিক্ষার্থীদের সকল সমস্যার কথা আমাদেরকে শুনতে হবে এবং তা সমাধানের ব্যবস্থা করতে হবে।
তিনি আরো বলেন, গাজীপুর সিটিকে সকলের বাসযোগ্য আধুনিক নগরী গড়তে খুব শীঘ্রই একটি মাষ্টারপ্ল্যান তৈরী করা হবে। একটি অসুস্থ সিটি করপোরেশনকে সুস্থ সুন্দর বাসযোগ্য সিটিতে রূপ দিতে সমাজের সকল শ্রেণিপেশার মানুষের সর্বাত্বক সহযোগিতা প্রয়োজন।
তিনি গতকাল রোববার সকালে টঙ্গী পাইলট স্কুল এন্ড গার্লস কলেজ মিলনায়তনে গাজীপুর সিটি করপোরেশন এলাকার উল্লেখযোগ্য প্রায় সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ ও নবনির্বাচিত কাউন্সিলরদের সাথে এক জরুরি মতবিনিময় অনুষ্ঠানে বক্তৃতাকালে এসব কথা বলেন। টঙ্গী সরকারি কলেজের অধ্যক্ষ রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সফিউদ্দিন সরকার একাডেমি এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মনিরুজ্জামান, টঙ্গী পাইলট স্কুল এন্ড গার্লস কলেজের অধ্যক্ষ আলাউদ্দিন মিয়া, সাহাজ উদ্দিন সরকার স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ দেলোয়ার হোসেন, সিরাজ উদ্দিন সরকার উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষ ওয়াদুদুর রহমার, গাজীপুর কেজি স্কুল এসোসিয়েশনের সভাপতি মাসুদুল আলম প্রমুখ। এসময় বিভিন্ন ওয়ার্ড থেকে নবনির্বাচিত কাউন্সিলরগণসহ সমাজের গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষার্থীরা রাজপথে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ