Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সেনা অভিযানে অস্ত্রসহ সন্ত্রাসী আটক

স্টাফ রির্পোটার ,বান্দরবান থেকে : | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৮, ১২:০৬ এএম

বান্দরবান জেলার আলীকদম উপজেলার রোয়াম্ভু এলাকায় মিরিঞ্জা পাহাড়ে ৪টি অস্ত্রসহ এক সন্ত্রাসীকে আটক করেছে সেনাবাহিনী । গত সোমবার ভোর রাতে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় একটি সন্ত্রাসী আস্তানায় অভিযান চালিয়ে ৪টি আগ্নেয়াস্ত্রসহ সামরিক সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। জানাগেছে, আটককৃত সন্ত্রাসী সুরেশ চাকমা বনপুর-গয়ালমারা এলাকা থেকে ইতোপূর্বে সেনা অভিযানে ধৃত জে.এস. এস এর সদস্য। সোমবার রাতে আলীকদম জোন কমান্ডার লেঃ কর্ণেল মাহবুবুর রহমান পিএসসি’র নেতৃত্বে উপ অধিনায়ক মেজর আবদুল কাদের এই অভিযান পরিচালনা করেন। এসময় সেনা টহল দল ১টি একটি থ্রি নট থ্রি রাইফেল, ৫টি বুলেট, ১টি এলজি-দেশিয় বন্দুক-১টি কার্তুজ ও ২টি এসবিবি এল উদ্ধার করেন। এর আগে ২৪ জুলাই জোনের উপ-অধিনায়ক মেজর আবদুল কাদের এর নেতৃত্বে লামা ছাগলখাইয়া থেকে একটি দেশীয় কাটা বন্দুক ও পোষাক উদ্ধার করে সেনাবাহিনী।
গত কয়েকদিন ধরে আনসার বাহিনীর সাদৃশ্য পোশাক পরা একদল উপজাতি সন্ত্রাসী উপজেলার চৈক্ষ্যং ইউনিয়নের বিভিন্ন গ্রামে চাঁদা আদায় ও ত্রাস সৃষ্টি করে আসছিল।
চাঁদাবাজ গ্রæপটি আলীকদমের চৈক্ষ্যং কলাঝিরি, বাঘেরঝিরি, সোনাইছড়ি, ভরিরমুখ, রোয়াম্ভু, দরদরী এবং লামা উপজেলার ছোট বমু, মেরাখোলা-বেগুণঝিরি, চিউনিরমুখ, কুলাইক্যাপাড়া, লুলাইন, ক্যায়াজুপাড়া, নাইক্ষ্যংমুখ ইত্যাদি স্থানে ব্যাবসায়ি ও দরিদ্র কৃষকদের কাছ থেকে অস্ত্রের ভয় দেখিয়ে চাঁদা আদায় করছে মর্মে সংবাদ পাওয়া যায়। এদিকে ধৃত আসামীকে পুলিশে সোপর্দ করা হয়েছে মর্মে আলীকদম থানার অফিসার ইনচার্জ (ওসি) রফিক উল্লাহ জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ