Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

ইসলামী আদর্শে ঐক্যবদ্ধ হলে দেশ হবে বিশ্বসেরা - মোস্তফা আমীর ফয়সাল

জাকের পার্টি শান্তিময় জাতীয় নির্বাচনে অংশ নেবে

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৮, ১২:০১ এএম


জাকের পার্টির চেয়ারম্যান পীরজাদা আলহাজ্ব খাজা মোস্তফা আমীর ফয়সাল মুজাদ্দেদী বলেছেন, বাংলাদেশ বিশ্বের একটি উজ্জল সম্ভাবনাময় দেশ। এদেশের বঙ্গোপসাগরের নীচে বিপুল সম্পদ রয়েছে। দেশ ও জাতীর স্বার্থে ইসলামী আদর্শের রাজনীতিতে সকলে ঐক্যবদ্ধ হলে, বাংলাদেশ প্রাচূর্য্য ও শক্তিতে বিশ্বের শ্রেষ্ঠ দেশে পরিণত হবে। তিনি বলেন, জাকের পার্টি হারিয়ে যাওয়া মদীনা তথা হুসাইনী ইসলামের ধারার মানবতা প্রেম ও ইসলামী সংস্কৃতি পুর্নজীবিত করে বিদায় হজের ভাষণের আলোকে উল্লেখিত লক্ষ্য বাস্তবায়নের রাজনীতি নিয়ে অগ্রসর হচ্ছে।
তিনি বলেন, মানুষের চৈতন্যবোধ জাগ্রত হয়েছে, দেশ জাতি ও ইসলামের স্বার্থ এবং স্বাধীনতা স্বার্বভৌমত্ব রক্ষার রাজনীতির গুরুত্ব বুঝতে তারা সক্ষমতা অর্জন করেছে। তিনি আরো বলেন, জাতীয় নির্বাচন ভন্ডুল করার গভীর চক্রান্ত হচ্ছে। সকল চক্রান্ত প্রতিহত করে জাকের পার্টি শান্তিময় নির্বাচনে অংশ নিবে। জাকের পার্টি যদি কোনো জোট করে, সে জোটের পক্ষে কাজ করার জন্য নেতা কর্মীদের তিনি নির্দেশ দেন। তিনি বলেন, পার্টি ক্ষমতায় গেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ণের ধারাকে অব্যাহত রেখে অর্থনৈতিক, সামাজিক ও অবকাঠামো উন্নয়নের ,জলোচ্ছাস তৈরি করবে।
গতকাল সরওয়ার্দী উদ্যানে জাকের পার্টির জাতীয় কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সকালে কাউন্সিলের উদ্বোধন ও সভাপতিত্ব করেন পার্টির সিনিয়র ভাইস চেয়ারম্যান ড. খাজা সায়েম আমীর ফয়সাল মুজাদ্দেদী। আরো বক্তব্য রাখেন সারাহ আমীর ফয়সাল, প্রিন্সিপাল ওবায়েদ, মুফতি সাইফুল ইসলাম, মশিউর রহমান জাদু মিয়া, আলহাজ্ব মাওলানা মাসুম বিল্লাহ, মুরাদ হোসেন কামাল ও আবু আজগর প্রিন্টু প্রমূখ।
উদ্বোধনী অনুষ্ঠান শেষ হওয়ার পরেও বিভিন্ন প্রবেশ মুখ দিয়ে পার্টির নেতা কর্মীরা মিছিল সহকারে সরওয়ার্দী উদ্যানে আসতে দেখা গিয়েছে। নেতা কর্মীদের নিয়ে আসা যানবাহনসমূহ এবং মিছিলের কারণে সরওয়ার্দী উদ্যানের চার দিকে দীর্ঘ যানজট সৃষ্টি হয়।
মোস্তফা আমীর ফয়সাল বলেন, দেশের স্বাধীনতা স্বার্বভৌমত্ব, রাজনীতি ও ইসলাম নিয়ে স্বার্থান্নেশি মহলের হীন চক্রান্ত অব্যাহত রয়েছে। বর্তমান সরকার ক্ষমতায় আসার পূর্বে ও পরে এসব চক্রান্ত জাকের পার্টি সাহসিকতার সাথে প্রতিহত করেছিল। সরকারকে এটা মূল্যায়ন করতে হবে। তিনি বলেন, সরকার সালাফীবাদ জঙ্গিবাদ, সন্ত্রাসবাদের বিরুদ্ধে থাকলে জাকের পার্টি আওয়ামীলীগকে সমর্থন দিবে অন্যথায় নয়।
সভাপতির বক্তবব্যে ড. সায়েম আমীর ফয়সাল মুজাদ্দেদী বলেন, জাকের পার্টি ক্ষমতা কেন্দ্রীক নয়, আদর্শবাদী দল। প্রগতিশীল আধুনিক বাংলাদেশ গড়ে তুলতে চায় পার্টি। তিনি বলেন, ৮৬ হাজার গ্রামে জাকের পার্টির কমিটি রয়েছে এ পার্টিকে খাটো করে দেখার সুযোগ নেই।



 

Show all comments
  • Tanvir roni ১ আগস্ট, ২০১৮, ৮:২০ এএম says : 0
    এগিয়ে যাও জাকের পাটি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাকের পার্টি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ