Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

চীনে যুক্তরাষ্ট্রের দূতাবাসের বাইরে বিস্ফোরণের খবর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০১৮, ৩:৪৪ পিএম

চীনে যুক্তরাষ্ট্রের দূতাবাসের বাইরে ‘বিস্ফোরণ’ হয়েছে। বার্তা সংস্থা রয়টার্সের রিপোর্টে বলা হয়েছে, বৃহস্পতিবার একজন নারী নিজের শরীরে পেট্রোল স্প্রে করতে থাকে। এরপর তিনি যুক্তরাষ্ট্রের দূতাবাসের বাইরে আত্মহত্যা করতে চাইছিলেন বলে সন্দেহ করা হচ্ছে। তাকে দূরে সরিয়ে নিতে দেখা গেছে চীনা পুলিশদের। রাষ্ট্র নিয়ন্ত্রিত গ্লোবাল টাইমসের এক রিপোর্টে এ কথা বলা হয়েছে। বিস্ফোরণের খবর দিতে গিয়ে এ কথা লেখা হয়েছে তাতে। রয়টার্স ওই সূত্র উদ্ধৃত করলেও তারা বিষয়টি তাৎক্ষণিকভাবে যাচাই করতে পারে নি।
একজন প্রত্যক্ষদর্শী বলেছেন, যুক্তরাষ্ট্রের দূতাবাসের বাইরে একটি গাড়ি চেক করতে দেখা গেছে চীনা পুলিশকে। তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে ধোয়া উঠছে এমন ছবি প্রকাশ করা হয়েছে, যা দেখে বিস্ফোরণ ঘটেছে বলে মনে হতে পারে। আরেকজন প্রত্যক্ষদর্শী বলেছেন, দূতাবাসের কাছে সাত থেকে আটটি পুলিশের গাড়ি দেখা গেছে। দূতাবাসমুখী সব রাস্তা বন্ধ করে দেয়া হয়েছে। তবে এ বিষয়ে যুক্তরাষ্ট্রের দূতাবাসের কর্মকর্তাদের কারো মন্তব্য পাওয়া যায় নি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চীনে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ