Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

কুষ্টিয়ায় হামলার শিকার মাহমুদুর রহমান

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৮, ১২:০৩ এএম

কুষ্টিয়ায় হামলার শিকার হন দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান। কুষ্টিয়া চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জামিন পেয়ে বের হওয়ার সময় ছাত্রলীগের নেতাকর্মীদের বাধার মুখে ৫ ঘন্টা অবরুদ্ধ ছিলেন তিনি। এ সময় যুবলীগ-ছাত্রলীগের বেপরোয়া হামলায় মাহমুদুর রহমান রক্তাক্ত জখম হন। আহত হন বিএফইউজে মহাসচিব এম আব্দুল্লাহসহ ৫জন। আহত মাহমুদুর রহমানকে উন্নত চিকিৎসার জন্য পুলিশ প্রটেকশনে ঢাকায় পাঠানো হয়েছে। এছাড়াও মাহমুদুর রহমানের গাড়ীসহ দুটি গাড়ী ভাঙচুর করা হয়েছে। জানা যায়, দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে ছাত্রলীগের জেলা শাখার সভাপতি ইয়াছির আরাফাত তুষার কুষ্টিয়া চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেন। সাড়ে ৪টার দিকে প্রায় ৫ ঘন্টা অবরুদ্ধ থাকার পর পুলিশ প্রহরায় বাইরে বের হলে হামলা চালায় ছাত্রলীগ নেতাকর্মীরা। এসময় কয়েকশ ছাত্রলীগ নেতাকর্মী হকিষ্ট্রিক ও লাঠি দিয়ে মাহমুদুর রহমানকে পেটাতে থাকে। হামলায় ইট-পাটকেল মেরে মাহমুদুর রহমানের মাথা ফেটে যায়। তিনি গুরুতর আহত হন। তার সাথে থাকা আরো কয়েকজন আহত হন। আহতদের কুষ্টিয়ার বিভিন্ন চিকিৎসা কেন্দ্রে চিকিৎসা করা হয়। মাহমুদুর রহমানকে উন্নত চিকিৎসার জন্য পুলিশ পাহারায় ঢাকায় পাঠানো হয়।
নিন্দা ও প্রতিবাদের ঝড়
দৈনিক আমার দেশ’র ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের উপর কুষ্টিয়ায় আদালত প্রাঙ্গণে ছাত্রলীগের বর্বর ও রক্তাক্ত হামলার ঘটনায় সারাদেশে প্রতিবাদের ঝড় উঠেছে। গতকাল বিকেলে এ রক্তাক্ত ও নৃশংস ঘটনার পর থেকেই দেশের বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও পেশাজীবি সংগঠনসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ও বিভিন্ন মহলের মানুষ এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।
তার মধ্যে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) সভাপতি রুহুল আমিন গাজী, সাবেক সভাপতি শওকত মাহমুদ, মহাসচিব এম আব্দুল্লাহ, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) সভাপতি কাদের গণি চৌধুরী ও সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।
এছাড়াও যশোর সাংবাদিক ইউনিয়ন, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন, রাজশাহী সাংবাদিক ইউনিয়ন, ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়ন, গাজীপুর সাংবাদিক ইউনিয়ন, কুমিল্লা সাংবাদিক ইউনিয়ন, কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন, রাজশাহী, বগুড়া ও দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের নেতৃবৃন্দ পৃথক বিবৃতিতে এ ঘটনার তীব্র নিন্দা, প্রতিবাদ ও ধিক্কার জানান। অন্যদিকে- পেশাজীবি সমন্বয় পরিষদের পক্ষ থেকে ডা. ফরহাদ হালিম ডোনার ও কৃষিবিদ শামীমুর রহমান শামীম এক বিবৃতিতে তাৎক্ষণিকভাবে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিচার দাবি করেন। ডক্টরস এ্যাসেসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এর পক্ষে সভাপতি ডা. আজিজুল হক ভূইয়া এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিচার দাবি করেন। ইঞ্জিনিয়ারস এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (অ্যাব)সহ বিভিন্ন পেশাজীবি সংগঠনের পক্ষ থেকে এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।



 

Show all comments
  • Md Chandon ২৩ জুলাই, ২০১৮, ২:৫১ এএম says : 2
    সময়ের সাহসী যোদ্ধা আজকে রক্তে রঞ্জিত মাহমুদুর রহমান । কুষ্টিয়া আদালত প্রাঙ্গনে ছাত্রলীগের হামলায় মারাত্মক আহত।
    Total Reply(1) Reply
    • Md ২৯ জুলাই, ২০১৮, ৮:১৬ এএম says : 4
      Mahmudurrahman a desher ak kolom judda.or je koti korbe kotin saja pabe kotin $
  • Hasan Rupa ২৩ জুলাই, ২০১৮, ২:৫৩ এএম says : 1
    আমি বুঝিনা লীগের ছেলেরা আক্রমণ করবে এটা যখন আগের থেকে জানা গেছে তাহলে আমাদের বি এন পির ছেলেরা কোথায় ছিল?কেন ছাএদল ,যুবদল এগিয়ে আসে নি?শুধু ফেসবুকে লাফালাফি না করে মাঠে নামার সময় এসে গেছে।পদ নিয়ে ঘরে বসে থাকলে চলবে না।
    Total Reply(0) Reply
  • Md Wazed Ali ২৩ জুলাই, ২০১৮, ২:৫৪ এএম says : 1
    ও হে দেশপ্রেমিক, তুমি শেখালে বাংলাদেশ আর ইসলাম এক সূত্রে গাথা,এ যেন তোমার রক্ত নয়,সারা বাংলার আছে যত দেশপ্রেমীক ও ইসলাম প্রিয় মানুষ প্রত্যেকের কলিযার রক্ত ক্ষরন। রক্ত মাখা জামা কাপুরুষদের জানাচ্ছে দেশ মাকে ও ইসলামকে রক্ষায় তোমরা মৃত।
    Total Reply(0) Reply
  • Fakhrul Islam Pranto ২৩ জুলাই, ২০১৮, ২:৫৫ এএম says : 0
    পুলিশের সামনে ছাত্রলীগের হামলা... কিন্তু পুলিশ কিছুই করতে পারতেছে না কেন... একজন সাধারণ নাগরিকের নিরাপত্তা দিতে পারছে না কেন পুলিশ? আমাদের স্বাধীনতা কোথায় গেল... এটাই কি আমাদের স্বাধীনতা?
    Total Reply(0) Reply
  • Anamul Hoque Anam ২৩ জুলাই, ২০১৮, ২:৫৬ এএম says : 0
    এত নিস্টুর আর পৈশাচিক আর বর্বরতা আওয়ামী লীগের জন্য একদিন কাল হয়ে দাঁড়াবে! হতে পারে উনি ভিন্নমতালম্বী তাই বলে প্রকাশ্যে এমন হামলার কি বিচার হবেনা?
    Total Reply(0) Reply
  • Ali Ahmed ২৩ জুলাই, ২০১৮, ২:৫৬ এএম says : 0
    ফেরাউন, নমরুদ ও শাদ্দাদের ক্ষমতাও চিরস্থায়ী হয়নি। সব অহংকার মিশে গেছে মাটির সাথে। তাই দুনিয়াতে কেউ চিরস্থায়ী ক্ষমতায় থাকেনা। সব জুলুমের একদিন বিচার হবে। তখন অমানুষেরা পালানোর কোনো পথ খোঁজে পাবেনা।
    Total Reply(1) Reply
    • ২৯ জুলাই, ২০১৮, ৮:৪৮ এএম says : 4
      Yes poth pabena palabar
  • Sam Sultana ২৩ জুলাই, ২০১৮, ২:৫৯ এএম says : 1
    একজন মাহমুদুর রহমান, পুরো বাঙলার শুধু একজন ই বীর। যিনি একাই লড়ে যাচ্ছেন পুরো অন্যায় এবং অত্যাচার নামক হিংস্র জন্তুর বিরুদ্ধে... রক্ত টগবগ করে যখন অন্যায়ের সাথে আপসহীন এমন একজন মানুষের ওপর এমন বর্বরোচিত হামলা হতে দেখি। চরম মূল্য দিতে হবে, এদেশ এবং এদেশের জেগেও ঘুমিয়ে থাকা নির্বোধদের এ অনাচারের চরম মূল্য দিতে হবে।
    Total Reply(1) Reply
    • 11 ২৯ জুলাই, ২০১৮, ৮:৫৫ এএম says : 4
      Jibon takte mullaon korena morar pore kore ki lav tobe dte hobe hajar gun .ty sohinsota stop koro akono baste paro.
  • mm khan ২৩ জুলাই, ২০১৮, ৫:৩০ এএম says : 0
    আইন ও আদালতকে অবমাননার এই দায় কার? ..................... তাই এই নিন্দনীয় ঘটনার শাস্তি ও বিচার হওয়ার প্রয়োজন।
    Total Reply(0) Reply
  • Masud ২৩ জুলাই, ২০১৮, ৭:৫৮ এএম says : 0
    খুব ভালো কাজ করে নাই
    Total Reply(0) Reply
  • wadud ২৩ জুলাই, ২০১৮, ৮:১৩ এএম says : 0
    we need Awami, Zubalig and Mukti Joddhar chetona free Bangladesh. No peace is expected untill vanishing the Awamilig.
    Total Reply(0) Reply
  • syed ২৩ জুলাই, ২০১৮, ১০:৩১ এএম says : 0
    এগুলা তো সব ..... .......... ......... | এগুলার কি কোন লাজ লজ্জা বলতে কিছু আছে ? এগুলা ........ ........ না !!!
    Total Reply(0) Reply
  • Md shahjahan ২৩ জুলাই, ২০১৮, ৩:০৫ পিএম says : 0
    We are wordless of that even.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ