Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

সেনা মোতায়েন করা না হলে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর হুমকি জাপার

কক্সবাজার পৌরনির্বাচন

কক্সবাজার ব্যুরো : | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৮, ১২:০০ এএম

কক্সবাজার পৌর নির্বাচনের ভোট গ্রহণের দিন যতই ঘনিয়ে আসছে ততই ঘোলাটে হয়ে উঠছে পরিবেশ। সুষ্ঠু ভোট গ্রহণের নিশ্চয়তার ব্যবস্থা না নিলে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের মেয়র প্রার্থী রুহুল আমিন সিকদার। তার দাবি, সরকারদলীয় প্রতিদ্ব›দ্বী প্রার্থী ও সমর্থকরা নির্বাচনী প্রচারণায় বাধা দিচ্ছে। তাদের প্রতাপ প্রভাবে সাধারণ ভোটাররা আতঙ্কিত হয়ে ওঠেছে। এমন অবস্থা বিরাজমান থাকলে জনগণের ভোটাধিকারের সুষ্ঠু প্রতিফলন ঘটবে না। তাই ভোটের অন্তত ৪৮ ঘণ্টা আগে সকল ভোটকেন্দ্রের আশপাশে নিরাপত্তা জোরদার করতে হবে। নির্বাচনী এলাকায় বহিরাগত অনুপ্রবেশ ঠেকাতে হবে। গতকাল দুপুরে কক্সবাজার শহরের আলীর জাঁহালস্থ প্রধান নির্বাচনী কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে আশঙ্কার কথাটি জানিয়েছেন বিরোধী দলের এ মেয়রপ্রার্থী।
জেলা জাপার সাংগঠনিক সম্পাদক ও মেয়র প্রার্থী রুহুল আমিন সিকদার বলেন, চেয়ারের চেয়ে যেন রক্ত দামি হয়ে গেছে। ক্ষমতার চেয়ারের জন্য কারো রক্ত ঝরুক, মায়ের বুক খালি হোক- তা আমি চাই না। ভোটের ময়দানে শকুনের থাবা দেখা যাচ্ছে। নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নস্যাতের অপচেষ্টা চালাচ্ছে একটি চক্র। জাপা প্রার্থী রুহুল আমিন সিকদার আশঙ্কা প্রকাশ করে আরও বলেন, ২৫টি ভোটকেন্দ্রে প্রভাব বিস্তার করবে সরকারি দলের নৌকার প্রার্থী। ইতোমধ্যে তার লক্ষণ দেখা গেছে। সাধারণ ভোটারদের মাঝে ভীতি তৈরি হয়েছে। তিনি বলেন, ভোটকেন্দ্র প্রভাবমুক্ত রাখতে সিসি ক্যামেরা ও নির্বাচনী এলাকায় সেনা মোতায়েন করতে হবে। এসব দাবি না মানলে জনগণের স্বার্থে আমি নির্বাচন থেকে সরে দাঁড়াব।
সংবাদ সম্মেলনে আরও বক্তব্য দেন- জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা শাখার সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট মো. তারেক, জেলা জাপার যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডভোটেক রুহুল কাদের শিলু, সায়মুন সংসদের কেন্দ্রীয় কার্যকরী কমিটির চেয়ারম্যান প্রভাষক নুরুল আবছার সিকদার, সায়মুন সংসদের সাবেক সভাপতি নুরুল ইসলাম ভুট্টু, ওলামা পার্টির জেলা সভাপতি মাওলানা শফিউল্লাহ জিহাদী।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ