Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

কুয়েতে জাতিসংঘ শান্তি মিশনে বাংলাদেশি সেনার মৃত্যু

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

কুয়েতে জাতিসংঘ শান্তি মিশনে কর্মরত বাংলাদেশী সেনা সদস্য মো. ইসমাইল হোসেন হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেন। নিহত সেনা সদস্য নোয়াখালী সেনবাগ উপজেলার বীজবাগ ইউনিয়নের বালিয়াকান্দি গ্রামের আলতু মিয়া নতুন বাড়ীর তোফায়েল আহমদের ছেলে। শুক্রবার ভোর ৫টা দিকে তার মৃত্যু হয় । তিনি ২ সন্তানের জনক। চার ভাই ও দুই বোনের মধ্যে তিনি ছিলেন দ্বিতীয়।
কুমিল্লা সেনানিবাসের জিওসি লে. জেনারেল শাহরিয়া ও কুয়েত মিশন থেকে মেজর হাসান’এর বরাত দিয়ে নিহতের চাচা দীন মোহাম্মদ এম এ জানান, এক বছর আফ্রিকায় সফলভাবে শান্তি মিশন শেষে দেশে এসেছিল ইসমাইল। গত ৩/৪ মাস পূর্বে ৫ বছরের জন্য পুনরায় কুয়েতে শান্তি মিশনে যোগ দেন তিনি।
শুক্রবার দুপুর ১২টার দিকে কুয়েত থেকে ইসমাইলের বড় ভাই ডাঃ মো ইউছুপকে শান্তি মিশন তার ভাই ইসমাইলের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন কর্তব্যরত এক সেনা কর্মকর্তা। তিনি বলেন শুক্রবার ভোর ৫টার দিকে ইসমাইলের কক্ষে একটি শব্দ হয়।
এসময় সহকর্মীরা এগিয়ে গিয়ে দেখেন ইসমাইল তার শোয়ার সিটে কাত হয়ে পড়ে আছে। সাথে সাথে তারা তাকে দ্রæত কুয়েত সরকারি হাসপাতলে ভর্তি করলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।
তিনি আরো জানান, ইসমাইলের লাশ বর্তমানে কুয়েতে পুলিশ হেফজতে রয়েছে। লাশ দেশে আনার প্রক্রিয়া চলছে। আসতে আরো তিন চার দিন সময় লাগতে পারে। এদিকে ইসমাইলের মৃত্যুতে পরিবারে চলছে শোকের মাতম। স্বজনদের আহজারিতে পরিবেশ ভারি হয়ে আসছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ