Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

আবারো অস্ত্রসহ ইউপিডিএফের ২ কর্মী আটক

স্টাফ রিপোর্টার, রাঙামাটি: | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

 মাত্র চারদিনের ব্যবধানে রাঙামাটিতে আবারো অস্ত্রসহ দু’জনকে আটক করেছে নিরাপত্তা বাহিনীর সদস্যরা। জেলার ঘটনাবহুল নানিয়ারচর উপজেলাধীন ঘিলাছড়ি থেকে আটককৃতরা হলো দেবসেন চাকমার সন্তান অন্তত বিকাশ চাকমা (৬০) ও পুতুল চাকমার সন্তান সমর চাকমা (৩২)। ঘিলাছড়ি বাজার থেকে তাদের আটক করা হয়।
নিরাপত্তা বাহিনী সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে ঘিলাছড়ি বাজার এলাকায় অভিযানে নামে নানিয়ারচর জোন মেজর মো. ইউসুফ চৌধুরী নেতৃত্বে ৪০ জনের নিরাপত্তাবাহিনীর একটি দল। এসময় অনন্ত বিকাশ দেওয়ান ও সমর চাকমার বাড়িতে তল্লাশী চালিয়ে একটি দেশী এলজি, দেশদ্রোহী কিছু বই, লিফলেট ও চাঁদা আদায়ের রশিদ উদ্ধার করা হয়। পরে আটককৃতদের নানিয়ারচর থানায় হস্তান্তর করা হয়। নানিয়ারচর থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল লতিফ এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মঙ্গলবার (১৬জুলাই) রাতে নিরাপত্তা বাহিনী ঘিলাছড়িতে অভিযান চালিয়ে তাদের আটক করে। বর্তমানে অভিযুক্তদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।
উল্লেখ্য, মাত্র চারদিন আগে রাঙামাটির সদর উপজেলাধীন মানিকছড়িস্থ বোধিপূর এলাকায় অভিযান চালিয়ে ইউপিডিএফ এর কালেক্টর ও বোধিপূর এলাকার ইউনিট প্রধান রাকেল তঞ্চঙ্গ্যাকে অস্ত্র-গুলি, চাঁদা আদায়ের রশিদ ও নগদ টাকাসহ আটক করে যৌথ বাহিনীর সদস্যরা। তার বিরুদ্ধে চাঁদাবাজি ও অস্ত্র আইনে পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে বলে নিশ্চিত করেছেন কোতয়ালী থানার অফিসার ইনচার্জ সত্যজিৎ বড়–য়া। গত শুক্রবার সন্ধ্যারাতে তাকে আটক করার পরের দিন সকালে আদালতে প্রেরণ করে চাঁদাবাজির মামলায় ১০ দিন এবং অস্ত্র মামলায় ৭ দিনের রিমান্ডের আবেদন করে কোতয়ালী থানা পুলিশ। সেদিন আদালত মঙ্গলবার রিমান্ড শুনানীর দিনধার্য্য করে আসামীকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দিয়েছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ