Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাঙ্গা সভাপতি ও এনায়েত মহাসচিব

বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন

বিশেষ সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির নির্বাচনে আবারও এলজিআরডি ও সমবায় প্রতিমন্ত্রী মোঃ মসিউর রহমান রাঙ্গা সভাপতি ও খন্দকার এনায়েত উল্যাহ মহাসচিব নির্বাচিত হয়েছেন। এতে ১২১ সদস্য বিশিষ্ট কার্যকরী পরিষদও নির্বাচিত করা হয়েছে। গতকাল মঙ্গলবার রাজধানীর মহানগর নাট্যমঞ্চ মিলনায়তনে সমিতির দ্বি-বার্ষিক সাধারণ সভা ও কাউন্সিল অধিবেশনে এ দুজনকে দুই বছরের জন্য সর্বসম্মতিক্রমে পুনঃনির্বাচিত করা হয়।
অনুষ্ঠানে মসিউর রহমান রাঙ্গা বলেন, পরিবহন মালিক, শ্রমিক ও যাত্রী সাধারণের কল্যাণে বিদ্যমান পরিবহন নীতিমালা সংস্কার করতে হবে। এতে করে নিরাপদ সড়ক ব্যবস্থা নিশ্চিত হওয়ার পাশাপাশি সড়ক দুর্ঘটনা সহনীয় পর্যায়ে চলে আসবে। মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ বলেন, সড়ক-মহাসড়কে শুধু সরকারি প্রতিষ্ঠানের চাঁদাবাজির কথা না বলে জনপ্রতিনিধি, রাজনৈতিক দল, পরিবহন মালিক ও শ্রমিকদের সংগঠনের নামে যত্রতত্র চাঁদাবাজি পুরোপুরি বন্ধ করতে হবে। তিনি বলেন, দুর্ঘটনা রোধ ও গণবান্ধব পরিবহন ব্যবস্থা গড়ে তুলতে পরিবহন মালিক-শ্রমিকদের নিয়মিত সচেতনামূলক প্রশিক্ষণ কর্মশালা আয়োজন, মাদকাসক্ত ও অবৈধ লাইসেন্সধারীদের গাড়ি চালক বা শ্রমিকদের নিয়োগদান বন্ধ করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক পরিবহন

২৫ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ