Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ময়মনসিংহে কৃষক খুনের বিচার দাবিতে সড়ক অবরোধ,বিক্ষোভ

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০১৮, ৫:৪৯ পিএম

ময়মনসিংহের চরাঞ্চলে কৃষক আবুল কাশেম হত্যাকান্ডের ঘটনার ৪ মাস পেরিয়ে গেলেও খুনিরা এখনো গ্রেফতার হয়নি বলে অভিযোগ করেছেন মামলার বাদি জোবেদা খাতুন। তিনি বলেন, মামলার ১৫জন আসামীর মধ্যে একজনকে পুলিশের বন্দুকযুদ্ধে নিহত হলেও বাকী আসামীরা এখনো গ্রেফতার হয়নি।
রবিবার দুপুরে রেঞ্জ ডিআইজি কার্যালয়ের সামনের সড়কে খুনিদের বিচার দাবিতে এক বিক্ষোভ সমাবেশে তিনি এ অভিযোগ করেন।
সমাবেশে স্থানীয় মোশারফ হোসেন আরো বলেন, চলতি বছরের গত ৩ এপ্রিল তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সদর উপজেলার জয়বাংলা বাজারে কৃষক আবুল কাশেমকে কুপিয়ে এবং পিটিয়ে হত্যা করে স্থানীয় সন্ত্রাসী সিদ্দিক, আলমগীর, টিটু, মোজাম্মেল এবং সাদেকের নেতৃত্বে একদল সন্ত্রাসী। কিন্তু ঘটনার পাঁচ মাস পেরিয়ে গেলেও প্রশাসনের কোন তৎপরতা নেই। তবে এ মামলার চিহ্নিত আসামীদের মধ্যে একজনকে পুলিশের বন্দুকযুদ্ধে নিহত হলেও বাকী আসামীরা এখনো গ্রেফতার হয়নি। অবিলম্বে অন্য আসামীদের গ্রেপ্তার করা না করা হলে আমরা রাজপথে আরো কঠোর আন্দোলনে যেতে বাধ্য হব, বলে হুশিয়ারী উচ্চারণ করেন তিনি।
এ সময় আরো বক্তব্য রাখেন স্থানীয় আসাদুজ্জামান জামাল, আবু বকর সিদ্দিক সাগর, কামরুল ইসলাম, বাদল মিয়া, সাইদুল ইসলাম প্রমূখ।
এর আগে হত্যাকারীদের বিচারের দাবিতে নগরীর রেঞ্জ ডিআইজি কার্যালয়ের সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সময় সড়কের দু’পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে বিক্ষোভকারীরা রেঞ্জ ডিআইজি নিবাস চন্দ্র মাঝি বরাবরে স্মারকলিপি প্রদান করে অবিলম্বে হত্যাকারীদের গ্রেফতারপূর্বক বিচার দাবি করেন।
এবিষয়ে জানতে কোতয়ালী মডেল থানার ওসি মাহমুদুল ইসলামের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তাঁর বক্তব্য জানাযায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক অবরোধ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ