Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

কুমিল্লায় কর্নেল অলির গাড়িতে হামলা

চান্দিনা (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি ড. কর্নেল অলি আহমদ (অব.) এর গাড়ি কুমিল্লার চান্দিনায় ভাঙচুর করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বেলা পৌনে ১টায় চান্দিনা থানা থেকে তিনশত গজের মধ্যে চান্দিনা পাইলট স্কুল খেলার মাঠ সংলগ্ন সড়কে ওই ঘটনা ঘটে।
চান্দিনা রেদোয়ান আহমেদ ডিগ্রি কলেজ ক্যাম্পাস-২ এ নব-নির্মিত মমতাজ আহমেদ ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করতে যাওয়ার পথে দুষ্কৃতকারীরা তার গাড়িতে ইট-পাটকেল ছুড়ে। এতে তাকে বহনকারী গাড়ির (ঢাকা মেট্রো-ঘ-১৩-৪৬৪৬) পেছনের গøাস ভেঙে যায়। তবে অলি আহমদ অক্ষত রয়েছেন। এদিকে অনুষ্ঠানে বক্তৃতাকালে পুলিশ ও প্রশাসনের প্রতি বিষোদগার করেন এলডিপি’র সভাপতি ড. কর্নেল অলি আহমদ (অব.) বীরবিক্রম। এ সময় তিনি প্রধানমন্ত্রীর কাছে হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আহŸান জানান।
সাবেক এই মন্ত্রী বলেন, পুলিশের সামনে মুক্তিযোদ্ধাকে হত্যার উদ্দেশ্যে সন্ত্রাসীরা হামলা করবে, এ জন্য এ দেশকে স্বাধীন করিনি। আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি, আওয়ামী লীগকে ধন্যবাদ জানাই। যার কর্মীরা মুক্তিযোদ্ধাকে হত্যা করতে চায়! পুলিশ ও ইউএনও অফিসের পাশে, আগে-পেছনে একাধিক পুলিশ অফিসার এমনকি ওসির উপস্থিতিতে এ ধরনের হামলা আমি কল্পনাও করতে পারি না। তারা দেশের ক্ষতি করেছে, আওয়ামী লীগের ক্ষতি করেছে।
বিকেলে চান্দিনা পৌর এলডিপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের সম্মেলন বন্ধ করে দেওয়া প্রসঙ্গে তিনি বলেন, ‘রাজনৈতিক দলের সভা, সমাবেশের জন্য ইউএনও, ওসি’র অনুমতি নিতে হবে কেন। এটা গণতন্ত্রের জন্য হুমকি। হামলার প্রসঙ্গ টেনে হামলার সময় চান্দিনা থানার ওসি’র নিরব ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেন তিনি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- কলেজ প্রতিষ্ঠাতা ও পরিচালনা পর্ষদ সভাপতি, লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) মহাসচিব ড. রেদোয়ান আহমেদ। সাবেক এই প্রতিমন্ত্রী বলেন, একজন বীরবিক্রমকে হত্যার উদ্দেশ্যে হামলা করা হয়েছে। এই বিচারের ভার আমি চান্দিনাবাসীর নিকট দিলাম। জনগণ সন্ত্রাসীদের পক্ষে থাকে না। আগামী নির্বাচনে ভোটের মাধ্যমেই জনগণ এর বিচার করবে। তবে হামলার বিষয়ে চান্দিনা থানার ওসি মোহাম্মদ সামছুল ইসলাম জানান, কর্নেল অলি আহমদের গাড়ি বহরে হামলা বা ভাঙচুরের কোন অভিযোগ পাইনি। তবে শুনেছি রেদোয়ান আহমেদ কলেজে যাওয়ার সময় কে বা কারা পিছন থেকে ঢিল মেরেছে। এতে গাড়ির একটি গøাস ভেঙে গেছে। লিখিত অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন, কলেজের আজীবন দাতা সদস্য মিসেস মমতাজ আহমেদ, পরিচালনা পর্ষদ সদস্য সুলতান মঈন আহামেদ রবীন। অন্যদের মধ্যে বক্তৃতা করেন, কলেজ প্রিন্সিপাল মো. মনিরুল ইসলাম ভূঁইয়া। সঞ্চালনা করেন- কলেজের আইসিটি বিভাগের প্রভাষক মো. গিয়াস উদ্দিন ভূইয়া। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- কুমিল্লা উত্তর জেলা এলডিপি’র সভাপতি কেএম শামসুল হক মাস্টার, চান্দিনা উপজেলা এলডিপি’র সাধারণ সম্পাদক মো. আতিকুর রহমান, কেন্দ্রীয় গণতান্ত্রিক যুবদল সহ-সভাপতি অধ্যক্ষ আবুল কাশেম প্রমুখ। অনুষ্ঠানে কলেজের শিক্ষকমন্ডলী, ছাত্র-ছাত্রী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ