Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

জাপানে বন্যায় নিহতের সংখ্যা বেড়ে ১০০

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

জাপানের পশ্চিমাঞ্চলে বন্যা ও ভূমিধসে কমপক্ষে ১০০ জন নিহত হয়েছেন। এ ঘটনায় এখন পর্যন্ত ৫০ জনের বেশি নিখোঁজ রয়েছেন। সরকারি একজন মুখপাত্রের বরাত দিয়ে দেশটির গণমাধ্যম জাপান টাইমস এই তথ্য জানিয়েছে।
বিবিসির খবরে বলা হয়েছে, গত বৃহস্পতিবার থেকে পশ্চিম জাপানের কয়েকটি অংশ পুরো জুলাই মাসে তিনবার স্বাভাবিক বৃষ্টিপাতের সম্মুখীন হয়েছে। এ ঘটনায় ২০ লাখ মানুষ তাদের আবাস হারিয়েছেন।
দেশটির একজন আবহাওয়া কর্মকর্তা বলেছেন, ‘এর আগে আমরা এরকম বৃষ্টিপাত দেখিনি।’
এদিকে নদীর পানি বেড়ে যাওয়ায় ২০ লাখ মানুষকে উদ্ধারের নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ। এ কারণে সোমবার সকাল থেকে উদ্ধারকারীরা আবারও উদ্ধার কার্যক্রম শুরু করেছেন। অঞ্চলগুলো প্রচুর কর্দমাক্ত হলেও নিখোঁজদের উদ্ধারে কাজ করছেন উদ্ধারকর্মীরা।
ওকাইয়ামা অঞ্চলের এক সরকারি কর্মকর্তা সংবাদমাধ্যমকে বলেন, পানির উচ্চতা এখন কমে যাচ্ছে। ফলে আশা করা যাচ্ছে, উদ্ধারকর্মীরা হেঁটেই দুর্গম অঞ্চলগুলোতে যেতে পারবেন। হিরোশিমা অঞ্চলে বেশি প্রাণহানি হয়েছে বলে খবরে বলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বন্যা

১৫ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ