Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বন্যার্তদের ১৩ মিলিয়ন রুপি দিলো পিসিবি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

আগেই জানা গিয়েছিল, পাকিস্তান ইংল্যান্ড সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচের টিকেট থেকে প্রাপ্ত অর্থ দান করা হবে পাকিস্তানের বন্যার্ত মানুষের সাহায্যে। নিজেদের সেই ঘোষণা অনুযায়ীই কাজ করছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সিরিজের প্রথম টি-টোয়েন্টির টিকেট থেকে প্রাপ্ত ১৩ মিলিয়ন রুপি প্রধানমন্ত্রীর বন্যা ত্রাণ তহবিলে দান করবে পিসিবি। এক বিবৃতিতে পিসিবি চেয়ারম্যান রমিজ রাজা এই বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, ‘আমরা আগেই ঘোষণা করেছিলাম ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচের টিকিট থেকে প্রাপ্ত অর্থ বন্যার্তদের মাঝে দান করা হবে। বিষয়টি খুবই আনন্দের যে আমরা ১৩ মিলিয়ন রুপি দান করতে যাচ্ছি। প্রধানমন্ত্রীর বন্যা ত্রাণ তহবিলে এই অর্থ দিয়ে দেওয়া হবে।’ রমিজ আরও জানান, ‘করাচির ন্যাশনাল স্টেডিয়ামে কানায় কানায় ভরপুর ছিল গ্যালারি। ক্রিকেট আরও একবার আমাদের জাতিকে একত্রিত করলো। দর্শকেরা যারা মাঠে এসেছিলেন সকলকে অনেক ধন্যবাদ এই মহৎ কাজে সামিল হওয়ার জন্য।’
সম্প্রতি ভয়াবহ বন্যায় টালমাটাল অবস্থা পাকিস্তানের। এখন পর্যন্ত প্রায় ১৫০০ মানুষ মারা গেছে এবং প্রায় ১ লক্ষ মানুষ ঘরছাড়া হয়েছে। তাদের সকলের সাহায্যের উদ্দেশ্যে এগিয়ে এসে প্রশংসনীয় একটি উদ্যোগই নিল পিসিবি। পাকিস্তানের প্রধান নির্বাহী ফয়সাল হাসনাইন জানান, ‘বন্যায় আক্রান্ত মানুষদের ছোটখাটো সাহায্য করতে পেরে পিসিবি গর্বিত। ভয়াবহ বন্যায় আক্রান্ত মানুষদের সাহায্যে এই অর্থ (১৩ মিলিয়ন রুপি) ব্যবহার করা হবে।’ সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শুরুটা অবশ্য ভালো না হলেও দ্বিতীয় ম্যাচেই বাবর-রিজওয়ানের রেকর্ডগড়া এক জুটিতে দুর্দান্ত এক জয়ে ১-১ সমতায় ফেরে পাকিস্তান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বন্যার্তদের ১৩ মিলিয়ন রুপি দিলো পিসিবি
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ