Inqilab Logo

মঙ্গলবার, ০৪ জুন ২০২৪, ২১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

১৯ জুলাই এইচএসসির ফল প্রকাশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০১৮, ৮:১০ পিএম

মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষার ফল আগামী ১৯ জুলাই প্রকাশ হবে। বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা আফরাজুর রহমান এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, আমি যতদূর জানি এ ধরনের একটি নির্দেশনা গতকালই আমাদের মন্ত্রণালয়কে দেওয়া হয়েছে। আগামী ১৯ জুলাই পর্যন্ত এ সময় বেঁধে দিয়ে একটি চিঠি ইস্যু করেছে প্রধানমন্ত্রীর কার্যালয়। এইচএসসি পরীক্ষার ফলাফলের বিষয়টি যেহেতু প্রধানমন্ত্রীর হাতে হস্তান্তরের সাথে সম্পৃক্ত, তাই পিএম কার্যালয় থেকে এমন একটি সময় জানিয়ে দেওয়া হয়েছে।

এবার ১১ লাখ ৮৩ হাজার ৬৮৬ পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ নেয়। এদের মধ্যে ছাত্র ৬ লাখ ৩৫ হাজার ৬৯৭ জন এবং ছাত্রী ৫ লাখ ৪৭ হাজার ৯৮৯ জন। আটটি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে ৯ লাখ ৮২ হাজার ৭৮৩ জন, মাদ্রাসা বোর্ডের অধীনে ৯৯ হাজার ৩২০ জন, কারিগরি বোর্ডের অধীনে ৯৬ হাজার ৯১৪ জন এবং ডিপ্লোমা ইন বিজনেস স্টাডিজে চার লাখ ৬৬৯ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এইচএসসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ