Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মাশরাফির দলে চার নতুন মুখ

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

আজ থেকে অ্যান্টিগায় টেস্ট দিয়ে শুরু হচ্ছে বাংলাদেশ ক্রিকেট দলের ওয়েস্ট ইন্ডিজ অভিযান। এর আগের দিন অর্থাৎ গতকাল একই দলের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১৬ সদস্যের এই দলে চারটি নতুন মুখ। অবশ্য তারা আগেও টি-২০ দলে ছিলেন। সবচেয়ে বড় খবর হলো চোট কটিয়ে মুস্তাফিজুর রহমানের দলে ফেরা।
বাংলাদেশ সবশেষ ওয়ানডে খেলেছে গত জানুয়ারিতে, জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কাকে নিয়ে ত্রিদেশীয় সিরিজে। এরপর থেকে টেস্ট আর টি-টোয়েন্টি খেলেছেন সাকিব-মুশফিকরা। তিন বছর পর ত্রিদেশীয় সিরিজের মাধ্যমে দলে ফেরা এনামুল হক আছেন এই দলে। মুস্তাফিজও ছিলেন সেই সিরিজে। এরপর চোট নিয়ে তাঁর ক্ষেত্রে বলা যায় চোট কাটিয়ে ফেরার ব্যাপারটি। মাশরাফি বিন মুর্তজার দলে ফিরেছেন মোসাদ্দেক হোসেন ও লিটন দাশ। ১৬ জনের ওয়ানডে দলে নতুন মুখ নাজমুল হোসেন, আবু হায়দার, নাজমুল হোসেন শান্ত ও আবু জায়েদ। তাদের জায়গা দিতে বাদ পড়েছেন নাসির হোসেন, মোহাম্মাদ মিথুন, আবুল হাসান রাজু, মোহাম্মাদ সাইফউদ্দিন ও নাজমুল ইসলাম।
তিন বছর পর গত জানুয়ারিতে এনামুল ওয়ানডে দলে ফিরলেও তার ফেরাটা খুব ভালো হয়নি। তবে এবার সুযোগটা কাজে লাগাতে চান কদিন আগেই জীবনের নতুন ইনিংস শুরু করা এই ওপেনার, ‘যারা আমার ওপর আস্থা রেখেছেন, চেষ্টা করব এবার তাদের আস্থার প্রতিদান দিতে। গত ওয়েস্ট ইন্ডিজ সফরে (২০১৪ সালে) আমার একটা সেঞ্চুরি ছিল, চেষ্টা করব গতবারের চেয়ে ভালো করতে।’
ক্যারিবীয়দের বিপক্ষে প্রথম ওয়ানডে শুরু হবে ২২ জুলাই গায়না ন্যাশনাল স্টেডিয়ামে, একই মাঠে দ্বিতীয়টি। তৃতীয় ও শেষ ওয়ানডে অনুষ্ঠিত হবে সেন্ট কিটসে।
বাংলাদেশ ওয়ানডে দল : মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, এনামুল হক, লিটন দাস, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, নাজমুল হোসেন, মেহেদী হাসান মিরাজ, নাজমুল ইসলাম, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, আবু হায়দার ও আবু জায়েদ চৌধুরী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাশরাফি

১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ