Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

মুসলিম দেশগুলোর মধ্যে ঐক্য শক্তিশালী করার আহ্বান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুন, ২০১৮, ১২:৩০ পিএম
ইরান ও পাকিস্তানের সেনাবাহিনী মুসলিম দেশগুলোর মধ্যে ঐক্য, সংহতি ও ভ্রাতৃত্ব শক্তিশালী করার আহ্বান জানিয়েছে। একই সঙ্গে মুসলিম উম্মাহর শত্রুদের অশুভ ষড়যন্ত্র রুখে দেয়ারও আহ্বান জানিয়েছে দুই দেশের সেনাবাহিনী।
 
ইরান সফররত পাকিস্তান সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ লে. জেনারেল বিলাল আকবর শুক্রবার তেহরানে ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী- আইআরজিসি’র পদাতিক বাহিনীর কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মাদ পাকপুরের সঙ্গে সাক্ষাৎ করেন।  ওই সাক্ষাতে দু’দেশ এ আহ্বান জানায়।
 
সাক্ষাতে ইরান ও পাকিস্তানের সীমান্তবর্তী এলাকায় গোয়েন্দা সহযোগিতা শক্তিশালী করা, সন্ত্রাসী গোষ্ঠীগুলোর বিরুদ্ধে যুদ্ধে জিরো টলারেন্স দেখানো এবং যৌথ সীমান্তে বিরাজমান নিরাপত্তায় বিঘ্ন সৃষ্টিকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার উপায় নিয়ে আলোচনা হয়।
 
একইসঙ্গে ইরান ও পাকিস্তানের সেনাবাহিনীর মধ্যে সম্পর্ক ও সহযোগিতা শক্তিশালী করার ওপর গুরুত্ব আরোপ করেন জেনারেল পাকপুর ও জেনারেল বিলাল আকবর।
 
গত মঙ্গলবার পাকিস্তান থেকে আসা সশস্ত্র জঙ্গিদের হামলায় দু’দেশের সীমান্তবর্তী মিরজাভে শহরে তিন ইরানি সীমান্তরক্ষী নিহত ও অপর আটজন আহত হন। ওই হামলার পর গত বৃহস্পতিবার তেহরানে নিযুক্ত পাকিস্তানি রাষ্ট্রদূত আসিফ আলী খান দুররানিকে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব করা হয়। ওই ঘটনার পর পাকিস্তান সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ লে. জেনারেল বিলাল আকবর তেহরান সফর করলেন।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুসলিম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ