Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

রোহিঙ্গা ক্যাম্প থেকে ফেসবুক লাইভে প্রিয়াংকা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মে, ২০১৮, ১২:৩২ পিএম

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প থেকে সরাসরি ফেসবুকে কথা বলেছেন জাতিসংঘের শিশুবিষয়ক সংস্থা ইউনিসেফের শুভেচ্ছাদূত প্রিয়াংকা চোপড়া।

প্রথমেই পরিষ্কার পানি সংকটের কথা তুলেন ধরেন তিনি। প্রায় ১৪ মিনিটের বক্তব্যে প্রিয়াংকা নানা সমস্যার কথা তুলে ধরেন বিশ্ববাসীর সামনে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে নিজ ফেসবুক পেজে লাইভে আসেন প্রিয়াংকা চোপড়া। এ সময় রোহিঙ্গা শিশুদের করুণ দশার বর্ণনা দেন তিনি।

পাশাপাশি বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে রোহিঙ্গাদের নিয়ে করা ভক্তদের প্রশ্নের জবাবও দিয়েছেন প্রিয়াংকা।

শিশুদের নির্ধারিত ক্যাম্প থেকে প্রিয়াংকা বলেন, এখানে পাশাপাশি রয়েছে শৌচাগার ও পানির টিউবওয়েলের জায়গা। ফলে বৃষ্টি হলে শৌচাগার থেকে পানি উপচে পড়ে এবং পানি দূষিত হয়ে যায়। ফলে নানা রোগজীবাণু ছড়িয়ে পড়ে।

এক ভক্তের প্রশ্নের জবাবে ইউনিসেফের শুভেচ্ছাদূত প্রিয়াংকা চোপড়া বলেন, শিশুদের আমি জিজ্ঞাসা করেছিলাম তোমাদের স্বপ্ন কি? তাদের সবাই বলে ওঠে, আমি স্কুলে যেতে চাই। এ ছাড়া বলে, সে সাংবাদিক হতে চায়। এই শিশুরা তাদের ভবিষ্যৎ সম্পর্কে কিছুই জানে না। তবে তারা এখন মৌলিক শিক্ষা পাচ্ছে। শিশুদের বার্মিজ, ইংলিশ ও গণিত শেখানো হচ্ছে।

প্রিয়াংকা বলেন, শিশুদের ধর্ম কী, বাবা-মা কে, এদের পরিচয় কী- এগুলো বড় বিষয় নয়। এখন এদের দরকার সবার সহানুভূতি। রোহিঙ্গা শিশুদের সহায়তায় সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান প্রিয়াংকা।



 

Show all comments
  • Nazrul Islam ২৪ মে, ২০১৮, ৮:২৪ এএম says : 0
    I am a unknownfriend you.And long time I like to you.But I can not directly see to you.Stil present unsatisfection.Your visit repot on Rohiga is very nice ,I appritiate you. Thanks Allah bless you!
    Total Reply(0) Reply
  • Nazrul Islam ২৪ মে, ২০১৮, ৮:২৯ এএম says : 0
    I am a unknownfriend you.And long time I like to you.But I can not directly see to you.Stil present unsatisfection.Your visit repot on Rohiga is very nice ,I appritiate you. Thanks Allah bless you!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রিয়াংকা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ