Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রিয়াংকা চোপড়ার পদ কেড়ে নেয়ার দাবিতে ইউনিসেফে আবেদন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০১৯, ১০:৪২ এএম
বলিউড তারকা প্রিয়াংকা চোপড়ার বিরুদ্ধে ইউনিসেফে নালিশ জানানো হয়েছে। ভারত-পাকিস্তানের উত্তেজনার মধ্যে ভারতের সেনাবাহিনী বালাকোটে সার্জিক্যাল হামলা চালায়। এই হামলার প্রশংসা করে টুইট করেছেন প্রিয়াংকা চোপড়া। কিন্তু তিনি ইউনিসেফের শুভেচ্ছা রাষ্ট্রদূত। এমন একটি পদে থাকা অবস্থায় এমনটা করতে পারেন না। এ দাবি করে তার ‘ইউনিসেফ গুডউইল এম্বাসেডর’ পদ প্রত্যাহার করতে অনলাইনে আবেদন জানিয়েছে পাকিস্তানের বিপুল সংখ্যক মানুষ। এ খবর দিয়েছে ভারতীয় বার্তা সংস্থা আইএএনএস। 
 
গত ২৬ শে ফেব্রুয়ারি ভারতীয় সশস্ত্র বাহিনীর প্রশংসা করে টুইটে লিখেছেন, ‘জয় হিন্দ’।
 
ভারতীয় সশস্ত্র বাহিনী’। এর ফলে পাকিস্তানে ক্ষোভের সৃষ্টি হয়েছে। ফলে তার শুভেচ্ছা রাষ্ট্রদূতের পদবী প্রত্যাহার করার জন্য আধধু.ড়ৎম ওয়েবসাইটে একটি পিটিশন করা হয়েছে। তাতে বলা হয়েছে- দুই পারমাণবিক শক্তিধর দেশের মধ্যে যুদ্ধ শুধুই ধ্বংস ও মৃত্যু ডেকে আনবে। ইউনিসেফের একজন শুভেচ্ছা দূত হিসেবে প্রিয়াংকা চোপড়ার উচিত ছিল নিরপেক্ষ থাকা। শান্তিপূর্ণ থাকা। কিন্তু ভারতীয় সেনাবাহিনীর আকাশ পথে আগ্রাসনের পরে তিনি যে টুইট করেছেন তা ভারতীয় সশস্ত্র বাহিনীর পক্ষে। তাই তিনি ওই পদবীর দাবিদার আর হতে পারেন না। 
 
এমন আবেদনে কয়েক হাজার মানুষ স্বাক্ষর করেছে। তবে এ বিষয়ে ইউনিসেফ কোনো মন্তব্য করে নি। 


 

Show all comments
  • শফিউর রহমান ৪ মার্চ, ২০১৯, ১২:৪১ পিএম says : 0
    এরা টাকার পাগল । এরা টাকা হলে সব কিছু করতে পারে । অতএব এদেরকে নিয়ে আলাপ আলোচনা করা লজ্জার ব্যাপার ।এরা উপরে ফিটফাট ভিতরে সদর ঘাট । এদেরকে দুবাঈ, আবুদাবির ধনকুবরেরা বয়কোট করা উচিত ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রিয়াংকা চোপড়া
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ