Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুদকের দুই সহকারী পরিচালককে বরখাস্ত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ মে, ২০১৮, ৬:১২ পিএম
দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক এস এম শামীম ইকবাল এবং বীর কান্ত রায়কে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। দায়িত্ব পালনে অবহেলা, অসদাচরণ ও ক্ষমতার অপব্যবহারের দায়ে তাদের বরখাস্ত করা হয়েছে বলে নিশ্চিত করেছেন দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য।
 
তিনি বলেন, এস এম শামীম ইকবালকে স্থায়ীভাবে এবং একই অপরাধে বীর কান্ত রায়কে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
 
দুদক সূত্র জানায়, এস এম ইকবাল সমন্বিত জেলা কার্যালয়, খুলনায় কর্মরত অবস্থায় একটি দুর্নীতির মামলায় এক বছরের বেশি সময় আদালতে চার্জশিট দাখিল না করে নিজের কাছে রেখে দেন। দুদকের বিভাগীয় তদন্তে তার বিরুদ্ধে দায়িত্বে অবহেলা ও অসদাচরণের অভিযোগ প্রমাণিত হওয়ায় রোববার তাকে দুদকের চাকরি থেকে চূড়ান্তভাবে বরখাস্ত করা হয়। এ বরখাস্ত আদেশের ফলে তিনি অবসরের কোনো সুবিধা পাবেন না।
 
অন্যদিকে সমন্বিত জেলা কার্যালয়, দিনাজপুরে কর্মরত সহকারী পরিচালক বীর কান্ত রায় একটি ব্যাংকের ঋণ জালিয়াতির মামলায় তদন্ত কার্যক্রমে এক বছরের বেশি সময়ক্ষেপণ করেন।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরখাস্ত

৮ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ