Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

রমাযানের পবিত্রতা রক্ষার দাবিতে মেয়র বরাবর নিকট ইসলামী আন্দোলন দক্ষিণের স্মারকলিপি পেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ মে, ২০১৮, ৬:০০ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে মাহে রমাযানের পবিত্রতা রক্ষা এবং নগরজুড়ে রাস্তাঘাটের বেহাল দশার প্রতিবাদে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন মেয়র বরাবরে গতকাল স্মারকলিপি পেশ করেছে। ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলমের নেতৃত্বে ৭ সদস্যের একটি প্রতিনিধি দল স্মারকলিপি প্রদান করেন। মেয়রের পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন মেয়রের পিএস-২ শেখ কুদ্দুস আহমেদ। প্রতিনিধি দলে ছিলেন কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, দক্ষিণ সহ-সভাপতি আলহাজ্ব আলতাফ হোসেন, ছাত্রনেতা আল-আমিন সিদ্দিকী ও মুহা. মাহদী হাসান, ইমরান হোসাইন নূরও শ্রমিকনেতা নকীব বিন হুসাইন। স্মারকলিপি প্রদান পূর্ব বক্তব্যে মাওলানা ইমতিয়াজ আলম বলেন, মাহে রমাযানের পবিত্রতা রক্ষা করে রোজার পরিবেশ ফিরিয়ে আনতে হবে। রোজাদারদের কষ্ট লাঘবে সবধরণের ব্যবস্থা সরকারকে করতে হবে। ইফতার, তারাবীহ ও সাহরীতে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ ব্যবস্থা করতে হবে।
তিনি বলেন, ঢাকা নগরী বিশ্বের বসবাসের অনুপযোগী শহরগুলোর মধ্যে চতুর্থ স্থানে রয়েছে। জলাবদ্ধতা, পর্যাপ্ত পরিমাণ পয়ঃনিষ্কাশনের অভাব, বায়ু ও পরিবেশ দুষণ, উন্নয়নের নামে অপরিকল্পিত ও সমন্বয়হীন রাস্তাা খোড়া-খোড়ী, অনিরাপদ বাসস্থান এবং নিরাপত্তাহীনতা অনেকাংশে দায়ী। ঢাকা মহানগরের কিছু এলাকা পরিদর্শন করতে গিয়ে রাস্তাঘাটের দুরাবস্থা ও জলাবদ্ধতার যে চিত্র আমরা দেখেছি তা ভাষায় প্রকাশ করার মত নয়। তিনি অবিলম্বে রাস্তাঘাটের বেহাল দশা থেকে নগরবাসীকে উত্তরণে কার্যকরী ব্যবস্থা গ্রহণের দাবি জানান।
স্মারকলিপি প্রদানকালে ঘোষিত কর্মসুচির মধ্যে রয়েছে স্বাগত মিছিল ১৪ মে, ১৫ মে থানায় থানায় মিছিল, ১৭ রমাযান বদর দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল, ১-২০ রমাযান থানা ও ওয়ার্ড শাখার ইফতার মাহফিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী আন্দোলন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ