Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কোম্পানীগঞ্জে চেয়ারম্যান কন্যার বিয়ে বন্ধ করল প্রশাসন

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১০ মে, ২০১৮, ৯:৫৩ পিএম

কোম্পানীগঞ্জ উপজেলার চরএলাহী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল মতিন তোতার মেয়ের বিয়ের অনুষ্ঠান পন্ড করে দিয়েছে প্রশাসন। বিয়ের খাবার গুলো স্থানীয় একটি মাদ্রাসার এতিম শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার দুপুর ২টার দিকে চরএলাহী ইউনিয়নের ৪নং ওয়ার্ডে এ ঘটনা ঘটে।
স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার চরএলাহী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল মতিন (তোতা)র ১৪ বছর বয়সী মেয়ের সাথে পাশ্ববর্তী চরল²ী গ্রামের সাইফুল ইসলামের সাথে বিয়ের দিন ধার্য করা হয়। খবর পেয়ে দুপুরে কোম্পানীগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভ‚মি) মো. মাহফুজুর রহমান ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো. নুর নবী নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত বিয়ে বাড়ীতে অভিযান চালায়। পরে বাল্য বিয়ের ব্যপারে উভয় পক্ষকে মৌখিক ভাবে সতর্ক করা হয় এবং বিয়ের খাবার গুলো স্থানীয় একটি মাদ্রাসার এতিম শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হয়েছে। কোম্পানীগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভ‚মি) মো. মাহফুজুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, বাল্য বিয়ের ব্যাপারে বর ও কনে পক্ষকে মৌখিক ভাবে সতর্ক করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোম্পানীগঞ্জে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ