Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পাবনা ও কোম্পানীগঞ্জে ২ আ’লীগ কর্মীকে হত্যা

প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : পৃথক ঘটনায় পাবনায় আ’লীগ কর্মীকে কুপিয়ে ও কোম্পানীগঞ্জে গুলি করে হত্যা করা হচ্ছে।
পাবনা জেলা সংবাদদাতা জানান, পাবনা নিউমার্কেটের ডায়না ফ্যাশনের সেলসম্যান রিমন কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। নিহত রিমন শহরের পাওয়ার হাউজ পাড়ার আবুল হাশেমের পুত্র। পুলিশ জানায়, রোববার রাত ৯টার দিকে নিউ মার্কেট এলাকার নিজ কর্মস্থল থেকে বের হয়ে বাড়ি ফেরার সময় নিউমার্কেট এলাকায় ৫/৭ জন অজ্ঞাত দুর্বৃত্তরা রিমনকে এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর জখম করে দ্রুত পালিয়ে যায়। স্থানীয় লোকজন রিমনকে উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। রিমন আওয়ামী লীগের কর্মি বলে জানা গেছে। এ ঘটনার পর নিউ মার্কেট এলাকায় চরম আতংক ছড়িয়ে পড়ে। লোকজন দ্বিগবিদিক ছুটাছুটি করতে থাকে। নিউ মার্কেটের খোলাসমূহ বন্ধ হয়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। নিহতের লাশ ময়না তদন্তের জন্যে পাবনা জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় থানায় একটি হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে। পুলিশ বলছে, আধিপত্য বিস্তার নিয়ে পূর্ব বিরোধের জেরে এই হত্যাকা- সংঘটিত হহে পারে বলে পুলিশ অনুমান করছে। সেই সাথে অন্য আর কোন কারণ আছে কি না তাও খতিয়ে দেখছে। পাবনায় হঠাৎ করে কিশোর অপরাধ বৃদ্ধি পেয়েছে। এই হত্যাকা-ের তথ্য জানতে পাবনা জেলা স্কুলের ৭ম শ্রেণীর এক ছাত্রকে থানায় জিজ্ঞাসাবাদের জন্য নেয়া হয়েছে।
নোয়াখালীর ব্যুরো জানায়, কোম্পানীগঞ্জ উপজেলার সিরাজপুর ইউনিয়নে মো. শাকের (২৫) নামের এক যুবককে পিটিয়ে, কুপিয়ে ও গুলি করে হত্যা করেছে দূর্বৃত্তরা। রোববার দিবাগত রাত ১২টার দিকে ছায়াভিটি এলাকায় এ ঘটনা ঘটে। নিহত মো. শাকের সিরাজপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মোশারফ হোসেনের ছেলে। সে গত কয়েকদিন আগে সে যুবদল থেকে আওয়ামী লীগে যোগদান করেছিল।
স্থানীয় সূত্রে জানা গেছে, রাতে সিরাজপুর ইউনিয়নের ছায়াভিটি বাগান বাড়ী এলাকা দিয়ে বাড়ী যাওয়ার পথে একদল দুর্বৃত্ত শাকেরের ওপর হামলা চালায়। এসময় তারা শাকেরকে এলাপাথাড়ি পিটিয়ে, দুই পায়ে কুপিয়ে ও গুলি করে জখম করে পেলে যায়। পরে খবর পেয়ে পুলিশ ও স্থানীয়রা শাকেরকে উদ্ধার করে প্রথমে কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শাকেরকে মৃত ঘোষণা করেন।
কোম্পানীগঞ্জ থানার ওসি সাজেদুর রহমান সাজিদ জানান, নিহতের লাশ নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে রয়েছে। তার শরীরের বিভিন্ন অংশে ধারালো অস্ত্রের আঘাত ও পায়ে গুলির চিহৃ রয়েছে। শাকের বিএনপি থেকে আওয়ামী লীগে যোগদান করার কারণে তাদের দলীয় কোন্দলে এ ঘটনা ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে। তবে বিষয়টি আমরা খতিয়ে দেখছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাবনা ও কোম্পানীগঞ্জে ২ আ’লীগ কর্মীকে হত্যা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ