Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিরোপা হাতছাড়া বাংলাদেশের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

বঙ্গবন্ধু এশিয়ান সেন্ট্রাল জোন মেনস আন্তর্জাতিক ভলিবল চ্যাম্পিয়নশিপের টানা দ্বিতীয় শিরোপা ধরে রাখতে পারলো না বাংলাদেশ। ফাইনালে স্বাগতিকদের হারিয়ে টুর্নামেন্টের নতুন চ্যাম্পিয়নের খেতাব পেল তুর্কমেনিস্তান। গতকাল বিকালে মিরপুরস্থ শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে প্রথমে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত ১-৩ সেটে হেরে সোনালী ট্রফিটা হারাতে হলো স্বাগতিকদের। টুর্নামেন্টের ফাইনালে দুর্দান্ত শুরু করা বাংলাদেশের শেষটা একেবারেই যাচ্ছে তাই হলো। ফাইনালের ফলাফল সেটাই প্রমাণ করে। পয়েন্টের দিকে তাকালেই তা স্পষ্ট বোঝা যায়। তুর্কমেনিস্তানের বিপক্ষে কাল ফাইনালের শুরুটা লাল-সবুজদের ছিলো দারুণ। প্রথম সেটে তারা ২৬-২৪ পয়েন্টে জয় পেলেও পরের তিন সেট হারে ২০-২৫, ২২-২৫ ও ১৭-২৫ পয়েন্টে।
শুধু চ্যাম্পিয়ন ট্রফিই নয়, সঙ্গে টুর্নামেন্টের পাঁচ পুরস্কারের তিনটিই জিতে নিয়েছে তুর্কমেনিস্তান। বেস্ট স্পাইকার বাংলাদেশের মাসুদ হোসেন, বেস্ট ব্লকার সজিবুর রহমান, বেস্ট সেটার তুর্কমেনিস্তানের ইসকান্দেরভ, বেস্ট লিবারু একই দলের আমান্দুদিয়েভ এবং মোস্ট ভেল্যুয়েবল প্লেয়ার তুর্কমেনিস্তানের নুরিয়েভ দিদার। ফাইনাল শেষে প্রধান অতিথি হিসেবে বিজয়ী ও বিজিত দলের মাঝে পুরষ্কার বিতরণ করেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি। এ সময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামীলীগের সভাপতি একেএম রহমতুল্লাহ এমপি, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন এমপি, স্থানীয় সাংসদ আলহাজ্ব ইলিয়াস উদ্দিন মোল্লাহ্, এফবিসিসিআইয়ের সভাপতি মো: সফিউল ইসলাম মহিউদ্দিন, যুব মহিলা লীগের সভানেত্রী নাজমা আক্তার এমপি, বাংলাদেশ ভলিবল ফেডারেশানের সভাপতি মো: আতিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু।
টুর্নামেন্টের শুরু থেকে শেষ পর্যন্ত দর্শকদের উৎসাহ ছিল চোখে পড়ার মতো। শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে দর্শক ধারণ ক্ষমতা ৪ হাজার তিনশ’। কিন্তু ফাইনালে দর্শক উপস্থিতি পাঁচ হাজারেরও উপরে ছিল বলে ধারণা করা হচ্ছে। ম্যাচের প্রথম সেট থেকেই ছিলো উত্তেজনা। একবার বাংলাদেশ এগিয়ে যায়তো পরে তুর্কমেনিস্তান। কখনো ব্যবধান দেখা গেছে ১২-১৪, আবার কখনো ১৪-১৪। বাংলাদেশ লড়াই করেছেন শতভাগ দিয়ে। গ্যালারিতে লাল-সবুজের পতাকা নিয়ে উৎসব করেছেন দর্শকরা। কেবল উৎসবেই ক্ষান্ত হননি, খেলা শেষে সেলফিবাজিতে মেতে উঠেন তারা। শতভাগ আনন্দ করলেও শিরোপা না পাওয়ার আক্ষেপ নিয়েই ঘরে ফিরতে হয় স্বাগতিক দর্শকদের।
ফাইনাল শেষে বাংলাদেশ অধিনায়ক হরষিত বিশ্বাস বলেন, ‘চাপ ছিল না। ভালোই খেলেছি। শুরুটাও ভালো ছিল। কিন্তু শেষ দিকে এসে আর পারিনি। বিশেষ করে ওদের স্ম্যাশগুলো ফেরাতে ব্যর্থ হয়েছি। এখন সামনে ভালো খেলার প্রস্তুতি নিতে হবে।’ এর আগে কাল সকালে স্থান নির্ধারনী মাচে কিরগিজস্তান ৩-০ সেটে নেপালকে হারিয়ে তৃতীয়স্থান লাভ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিরোপা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ