Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

রানের পাহাড়ে মধ্যাঞ্চল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম


এবারের বিসিএলে মধ্যাঞ্চল ও পূর্বাঞ্চলের শিরোপার আশা শেষ হয়েছে আগেই। তাদের লড়াই এখন তৃতীয় স্থান নিয়ে। সেই লড়াইয়ে প্রথম দিনেই এগিয়ে গেল তিনে থাকা মধ্যাঞ্চল। সাদমান ইসলাম ও আব্দুল মাজিদের জোড়া শতকে রানের পাহাড় গড়ার পথে তারা।
রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে প্রথম দিন শেষে মধ্যাঞ্চলের সংগ্রহ ৪ উইকেটে ৪০৬ রান। ব্যক্তিগত ৭ রানে রিটায়ার হার্টে যাওয়া সাদমান পরে ব্যাটিংয়ে এসে দিনের শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে খেলেন ১৫৭ বলে ১১ চার ও ৩ ছক্কায় গড়া ১১২ রানের ইনিংস। গত ম্যাচে দক্ষিণাঞ্চলের বিপক্ষে প্রথম ইনিংসে মাত্র ৭ রানের জন্য তিন অঙ্ক হাতছাড়া হয়েছিল সাদমানের। এবার ঠিকই তুলে নিলেন প্রথম শ্রেনিতে নিজের পঞ্চম সেঞ্চুরি।
আরো দৃষ্টিনন্দন ছিল মাজিদের ইনিংসটি। ওয়ানডে ভঙ্গিতে ১৮২ বলে ১৮টি চার ও ৬ ছক্কায় ১৫৯ রানের ইনিংস খেলে নেন আহত অবসর। প্রথম শ্রেনিতে এটি তার সপ্তম শতক। সাত বছরের প্রথম শ্রেনির ক্রিকেটে আগের ছয়টিই অবশ্য জাতীয় লিগে। ফ্রাঞ্জাইজিভিত্তিক জাতীয় লিগে সেঞ্চুরি পেলেন এই প্রথম।
এছাড়া ভালো শুরু করেও ইনিংসটা টেনে লম্বা করতে পারেননি সাইফ হাসান, মার্শাল আয়ুব ও মেহরব হোসেন জুনিয়র। তবে তাদের ছোট কিন্তু কার্যকরী অবদানে বড় সংগ্রহের ভিত পায় মোশাররফ হোসেনের দল। অধিনায়করে সঙ্গে ৪৯ বলে ৫০ রান করে অপরাজিত আছেন শুভাগত হোম। মধ্যাঞ্চলের ৪ উইকেটের ৩টিই নেন সোহাগ গাজি। এজন্য তাকে ৩১ ওভারে গুনতে হয়েছে ১৪০ রান।
সংক্ষিপ্ত স্কোর
মধ্যাঞ্চল-পূর্বাঞ্চল, রাজশাহী
মধ্যাঞ্চল ১ম ইনিংস : ৮৯ ওভারে ৪০৬/৪ (সাইফ ২১, সাদমান ১১২, মাজিদ ১৫৯ (আহত অবসর), আয়ুব ১৪, মেহরব জুনি. ২৫, শুভাগত ৫০*, মোশাররফ ৭*; আবু জায়েদ ১/৩৬, সাইফউদ্দিন ০/৫০, সোহাগ গাজি ৩/১৪০, আফিফ ০/৪৪, এনামুল হক জুনি. ০/১০২, মুমিনুল ০/২২, তাসামুল ০/৭)। *প্রথম দিন শেষে

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রান


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ