Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নরসিংদীতে আওয়ামী লীগ নেতার মিছিলে হামলা আহত ২৫

স্টাফ রিপোর্টার নরসিংদী | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের জনসভায় অংশগ্রহণকারী একটি মিছিলে প্রতিপক্ষ হামলা চালিয়েছে প্রতিপক্ষের লোকেরা। এতে কমবেশী ২৫ জন মিছিলকারী আহত হয়েছে। আহতদের মধ্যে মুন্না (২০), ইউপি মেম্বার আমির সওদাগর (৫৫), জুবায়ের আহমেদ (২৫), রাসেল (২৪), শহীদুল্লাহ (১৯), শামসুল হক (৩০), রতœা বেগম (৫০), স্বপন (৩০), শাওন (২৫), শ্রীকান্ত (২২), আজমল সরকার (৩৫) নামে ১২ জনের নাম পাওয়া গেছে। এরা সবাই নরসিংদী সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছে। এই অভিযোগ করেছেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা ও নরসিংদী সদর আসনে আওয়ামীলীগের মনোয়ন প্রত্যাশী আইয়ূব খান মন্টু। হামলাকারীদের নিক্ষিপ্ত পাটকেলে আইয়ূব খান মন্টু নিজেও আহত হয়েছেন বলে দাবি করেছেন।
তিনি জানিয়েছেন, নরসিংদী স্টেডিয়ামে অনুষ্ঠিত সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের জনসভায় যোগদানের জন্য আইয়ূব খান মন্টু বিকেল ৪ টায় একটি মিছিল নিয়ে আরশীনগর হয়ে স্টেডিয়ামের উদ্দেশ্যে যাত্রা করে। মিছিলটি আরশীনগর এলাকায় পৌঁছলে প্রতিপক্ষের লোকেরা কয়েকটি বাস দিয়ে মিছিলকারীদের রাস্তায় বেরিকেড সৃষ্টি করে। এরপর নরসিংদী পৌরসভার একজন কমিশনারের নেতৃত্বে একদল সন্ত্রাসী তাদের মিছিলে হামলা চালায়। হামলাকারীরা ৪/৫ টি ককটেল নিক্ষেপ করলে মিছিলকারীরা দৌড়াদৌড়ি করে দিকবিদিক ছুটাছুটি করতে গিয়ে ২০/২৫ জন কর্মী আহত হয়। এ সময় কয়েকটি গুলির আওয়াজ পাওয়া যায়। এক পর্যায়ে মিছিলকারীরা আরশীনগর পুকুরের পানিতে পড়ে আত্মরক্ষা করে। এছাড়া তিনি বলেন, নরসিংদী সার্কিট হাউজে আওয়ামী লীগ নেতৃবৃন্দের সাথে বসা ছিলেন আইয়ূব খান মন্টু। এ সময় ২/৩ জন ব্যক্তি তাকে কথা আছে বলে ডেকে সার্কিট হাউজের পিছনে নিয়ে যায়। সেখানে তাকে গালাগাল করে বলতে থাকে আপনার কী যোগ্যতা আছে, আওয়ামী লীগের নেতৃবৃন্দের সাথে বসার। আমি তাদের এই অপমানের প্রতিবাদ করলে তারা আমাকে ধাক্কা মারে। এই অবস্থায় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল ঘটনাস্থলে গিয়ে তাদেরকে ধমকিয়ে তাকে সেখান থেকে রক্ষা করেন। এ ব্যাপারে নরসিংদী সদর মডেল থানার ওসি সৈয়দুজ্জামানের সাথে যোগাযোগ করা হলে তিনি সাংবাদিকদের জানান, এ ব্যাপারে তিনি কিছু জানেন না। তিনি মন্ত্রীর ডিউটিতে ছিলেন। আইয়ূব খান মন্টু নামে কেউ তাকে এসব ঘটনা সম্পর্কে অবহিত করেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ