Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আবারও নির্বিষ বোলিং

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

শেষ পর্যন্ত কি স্লগ ওভারের বোলিংই ম্যাচের ব্যবধান গড়ে দেবে? ১৩ ওভার শেষে ভারতের স্কোর বোর্ডে ছিল ১ উইকেটে ৯৩ রান। ২০ ওভার শেষে তা ফুলে-ফেঁপে চলে যায় প্রায় বাংলাদেশের ধরা-ছোঁয়ার বাইরে। তবুও ভাগ্য ভালো শেষ ওভারে মাত্র ৪ রান দেন রুবেল হোসেন। জিততে হলে মাহমুদউল্লাহ বাহিনীকে করতে হত ১৭৭ রান।
এজন্য আগের ম্যাচ থেকে প্রেরণা পেতে পারেন টাইগাররা। শ্রীলঙ্কার দেওয়া রেকর্ড ২১৪ রান তাড়া করে জিতেছিল বাংলাদেশ। তবে দানে দানে সব দিন তো আর সমান যায় না। জিততে হলে এবার দ্বিতীয় সর্বোচ্চ রান তাড়ার রেকর্ড গড়তে হত বাংলাদেশকে।
কলম্বোর প্রেমাদাশ স্টেডিয়ামে নিদাহাস টি-২০ ত্রিদেশীয় সিরিজের পঞ্চম ম্যাচে টস ভাগ্যে হাসে বাংলাদেশ। কোন দ্বিধাদ›দ্ব ছাড়াই বল বেছে নেন মাহমুদউল্লাহ। আগের চার ম্যাচেই যে পরে ব্যাট করা দল জিতেছে। প্রথম পাঁচ ওভারে ৫ বোলার ব্যবধার করেন মাহমুদউল্লাহ। তবে প্রথম সফলতার জন্য অপেক্ষা করতে হয় দশম ওভার পর্যন্ত। দারুণ এক ইয়োর্কারে শেখর ধাওয়ানকে (২৭ বলে ৩৫) ক্লিন বোল্ট করে দেন রুবেল। ৪ ওভারে ২৭ রানে ২ উইকেট নিয়ে সেরা বোলারও তিনি। শেষ ওভারে সুরেশ রাইনাকে (৩০ বলে ৪৭) ফেরানোর পর শেষ বলে রোহিত শর্মাকে রান আউট করে দেন রুবেল। তার আগে ৬১ বলে ৫টি করে ছক্কা-চারে খেলেন ৮৯ রানের অসাধারণ ইনিংস। ৭০ রানে প্রথম উইকেট পড়ার পর সাবধানী কিন্তু আক্রমনাত্মক ব্যাটিংয়ে দলকে ভালো সংগ্রহ এনে দেন রোহিত ও রাইনা। দুজনে মিলে গড়েন ১০২ রানের জুটি। তাসকিন আহমেদের পরিবর্তে একাদশে সুযোগ পাওয়া আবু হায়দার ছিলেন সবচেয়ে খরুচে। ৪ ওভারে বাঁ-হাতি পেসার দেন ৪৩ রান।
এই ম্যাচে জিতলে ফাইনালে উঠে যাবে ভারত। বাংলাদেশ জিতলে ফাইনালের পথে অনেকটাই এগিয়ে যাবে। নেপালে ইউএস-বাংলা বিমান দুর্ঘটনায় হতাহতদের স্বরণে বাহুতে কালো ব্যাজ পরে খেলতে নামেন তামিম-মুশফিকরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বোলিং

৯ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ