Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

টি-টোয়েন্টিতে বিশ্বসেরা বোলিং

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

মাত্র ১৮ রানে ৭ উইকেট শিকার করে টি-টোয়েন্টি ক্রিকেটে বিশ্বরেকর্ড গড়েছেন দক্ষিণ আফ্রিকান ব্যাটিং অলরাউন্ডার ও লেস্টারশায়ারের অধিনায়ক কলিন আকেরমান। ভিটালিটি ব্ল্যাস্ট টি-২০ লিগে বল হাতে এই কীর্তি গড়েন আকেরমান।

গ্রেস রোডে গতকাল অনুষ্ঠিত ম্যাচে আকেরমানের দুর্দান্ত বোলিংয়ে লিস্টার ৫৫ রানে ওয়ারউইকশায়ারকে হারায়। আকেরমান একে একে মাইকেল বারগেস, স্যাম হেইন, উইল রোডস, লিয়াম ব্যাঙ্কস, অ্যালেক্স থমসন, হেনরি ব্রুকস ও জিতেন প্যাটেলের উইকেট তুলে নেন। প্রথম দুই ওভারে নেন ৬ উইকেট। ১৯০ রান তাড়া করতে গিয়ে আকেরমানের বোলিং তোপে ১৩৪ রানেই গুটিয়ে যায় ওয়ারইউকশায়ার।

এর আগে ২০১১ সালে গ্ল্ামারগোনের বিপক্ষে সামারসেটের হয়ে মালয়েশিয়ান বোলার অরুল সুপ্পি ৫ রানে ৬ উইকেট দখল করে এই তালিকায় শীর্ষে ছিলেন। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ইনিংসে সেরা বোলিংয়ের রেকর্ড শ্রীলঙ্কার অজান্তা মেন্ডিসের। ২০১২ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ৮ রানে ৬ উইকেট নিয়েছিলেন এ স্পিনার।

ম্যাচ শেষে আকেরম্যান বলেন, ‘লাখো বছরেও এটা বিশ্বাস হবে না। নিজেকে সব সময় ব্যাটিং অলরাউন্ডার হিসেবেই দেখেছি। নিজের উচ্চতা ব্যবহার করে বাউন্স আদায়ের চেষ্টা করেছি। মাত্র কয়েক সেন্টিমিটার বাঁক নিলেও তা কাজে লেগেছে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বসেরা বোলিং
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ