Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘হিমালয়কন্যা’র জয়ে বিশ্বকাপ স্বপ্ন বেঁচে রইল আফগানদের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০১৮, ১২:৪৮ পিএম

নেপাল-হংকং ম্যাচে চোখ মেলে রয়েছিল আফগানিস্তান। কারণ এর ওপরই নির্ভর করছিল আফগানদের বিশ্বকাপ ভাগ্য। শেষ পর্যন্ত হংকংকে হারিয়ে তাদের নয়ন জুড়িয়েছে নেপাল।

‘হিমালয়কন্যা’র জয়ে সুপার সিক্সে উঠে গেছে নব্য ক্রিকেট পরাশক্তি। ফলে আসছে ওয়ানডে বিশ্বকাপে যুদ্ধবিধ্বস্ত দেশটির খেলার স্বপ্ন জিইয়ে রইল।

‘বি’ গ্রুপের ম্যাচে বুলাওয়ায়ো অ্যাথলেটিক ক্লাব মাঠে টস হেরে ব্যাট করতে নেমে নেপালের বোলিং তোপে পড়ে হংকং। এতে স্কোর বোর্ডে ১৫৩ রান তুলতেই গুটিয়ে যায় হংকং। দলের হয়ে সর্বোচ্চ ৪৭ রান করেন নিজাকাত খান। দ্বিতীয় সর্বোচ্চ ২০ রান আসে দলনেতা বাবর হায়াতের ব্যাট থেকে।

হংকংকে গুঁড়িয়ে দিতে সামনে থেকে নেতৃত্ব দেন নেপালের সন্দ্বীপ লামিচানে। দেশটির হয়ে প্রথম ক্রিকেটার হিসেবে আইপিএল খেলতে নাম লেখা এ লেগ স্পিনারের শিকার ৩ উইকেট। ২টি করে উইকেট নিয়ে তাকে যোগ্য সহযোদ্ধার সমর্থন জুগিয়েছেন করন কেসি ও বি রেগমি।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪০.৪ ওভারে ৫ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে নোঙর করে নেপাল। ৪৮ রানের হার না মানা ম্যাচ উইনিং ইনিংস খেলেন রোহিত পাউডেল। এ ছাড়া ৩৭ রানের গুরুত্বপূর্ণ ইনিংস উপহার দেন সোমপাল কামি।

তবে জিতেও লাভ হয়নি নেপালের। হিমালয়ের পাদদেশের দলটির জয়ের ফায়দা লুটেছে আফগানিস্তান। রান রেটে নেপাল (-০.৮৯৩) ও হংকংকে (-১.১২১) পেছনে ফেলে সুপার সিক্সে উঠে গেছে রশিদ খান বাহিনী।

এর আগে এ গ্রুপ থেকে সুপার সিক্স নিশ্চিত করে স্কটল্যান্ড ও জিম্বাবুয়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ