Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

শাইনপুকুরের রোমাঞ্চকর জয়

আশরাফুল-তাসামুলের সেঞ্চুরি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে টানা দুই ম্যাচে শূন্য রানে ফেরেন মোহাম্মাদ আশরাফুল। টানা চার ম্যাচ রান নেই তাসামুল হকের ব্যাটেও। তাদের দল কলাবাগান ক্রিড়া চক্রও ঘুরছিল হারের বৃত্তে। অবশেষে রানের দেখা পেয়েছেন দুজনই। কলাবাগানও পেয়েছে তাদের দ্বিতীয় জয়ের দেখা।
সপ্তম রাউন্ডের ম্যাচে বিকেএসপির তিন নম্বর মাঠে অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাবের দেয়া ২৫৩ রানের লক্ষ্য তাসামুল ও আশরাফুলের শতকে ৫ উইকেট ও ৮ বল হাতে রেখে পেরিয়ে যায় কলাবাগান। তাসামুল ১১৫ বলে ১২টি বাউন্ডারিতে ১০৬ রান করে আউট হলেও ১৩৬ বলে অপরাজিত ১০২ রানের ইনিংস খেলে জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন জাতীয় দলের সাবেক তারকা আশরাফুল। দ্বিতীয় উইকেটে দুজনে মিলে গড়েন ১৮৮ রানে জুটি। তাতেই দলের জয় অনেকটা নিশ্চিত হয়ে যায়। চলতি লিগে আশরাফুলের এটি দ্বিতীয় শতক।
তাদের আগে সেঞ্চুরির সুযোগ ছিল শাহরিয়ার নাফিসেরও। কিন্তু মাত্র ১ রানের জন্য তিন অঙ্কটা হাতছাড়া হয়ে যায় জাতীয় দলের সাবেক এই ওপেনারের। সঙ্গী আজমির আহমেদের সঙ্গে ১২৮ রানের উদ্বোধনী জুটি গড়েন নাফিস। কিন্তু বাকিদের ব্যর্থতায় দলীয় সংগ্রহটা প্রত্যাশার রূপ নেয়নি।
ফতুল্লয় ব্রাদার্স ইউনিয়নকে ৩ উইকেটে হারিয়ে আসরের চতুর্থ জয় তুলে নেয় খেলাঘর সমাজ কল্যাণ সমিতি। ৪৬ ওভারে মাত্র ১৮৭ রানে গুটিয়ে যায় ব্রাদার্স। জবাবে খেলাঘরকেও খেলতে হয় শেষ ওভার পর্যন্ত। এদিনও খেলাঘরের জয়ের নায়ক ভারতীয় রিক্রুট অশোক মেনারিয়া।
তবে টান টান উত্তেজনাকর ম্যাচের সাক্ষি হয়েছে মিরপুরের হোম অব ক্রিকেট। লিজেন্ড অব রূপগঞ্জের বিপক্ষে ১ উইকেটের জয় পেতে শেষ বল পর্যন্ত খেলতে হয়েছে শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে। টপ অর্ডারদের দৃড়তায় প্রথমে ব্যাট করে ৩ উইকেটে ২৬৮ রান তোলে রূপগঞ্জ। ২ বলে যখন শাইনপুকুরের দরকার ১ রান তখন রান আউট হয়ে যান মোহাম্মাদ সাইফউদ্দিন। তবে অপর ব্যাটসম্যান রাইহান উদ্দিন শেষ বলে বাউন্ডারি হাঁকিয়ে দলের চতুর্থ জয় নিশ্চিত করেন।
সংক্ষিপ্ত স্কোর
অগ্রণী ব্যাংক-কলাবাগান, বিকেএসপি ৩
অগ্রণী ব্যাংক : ৫০ ওভারে ২৫২/৯ (আজমির ৫৮, শাহরিয়ার ৯৯, জাভেদ ২০; মুক্তার ২/৪৩, নাহিদ ১/৩৯, মাহমুদুল ২/৫৬, আকবর ৩/৩৪, আশরাফুল ১/২৩)।
কলাবাগান : ৪৮.৪ ওভারে ২৫৬/৫ (তাসামুল ১০৬, আশরাফুল ১০২*, তাইবুর ১৫*; আল আমিন ২/২৭, শফিউল ২/৪৭)।
ফল : কলাবাগান ৫ উইকেটে জয়ী।
ম্যাচ সেরা : মোহাম্মদ আশরাফুল (কলাবাগান)।
রূপগঞ্চ-শাইনপুকুর, মিরপুর
রূপগঞ্জ : ৫০ ওভারে ২৬৮/৩ (মজিদ ২৫, নাইম ৯৩, নাঈম ৩৮, রসুল ৮৮*; নাঈম জুনি. ১/৩৫, শুভাগত ১/২১, রায়হান ১/৫১)।
শাইনপুকুর : ৫০ ওভারে ২৭২/৯ (সাদমান ৯৫, কাউল ৬১, আফিফ ২৯; শহীদ ৩/৫০, রসুল ২/৩৭, নাঈম ১/৪৯, মোশাররফ ২/৪৪)।
ফল : শাইনপুকুর ১ উইকেটে জয়ী।
ম্যাচ সেরা : সাদমান ইসলাম (শাইনপুকুর)।
ব্রাদার্স ইউ.-খেলাঘর, ফতুল্লা
ব্রাদার্স ইউ. : ৪৬ ওভারে ১৮৭ (জুনায়েদ ২১, দেবব্রত ২১, কাপালী ৬৬, শুভ ৩৩; মাহমুদ ৩/২৪, সাদ্দাম ১/৩০, মইনুল ২/৪৮)।
খেলাঘর : ৪৯.৩ ওভারে ১৮৮/৭ (সাদিকুর ৩৫, রাফসান ৩০, মেনারিয়া ৫৫, মইনুল ২২; খালেদ ১/৩৮, রানা ২/৪২, শাখাওয়াত ১/২৮, কাপালী ১/২৪, শুভ ২/১৮)।
ফল : খেলাঘর ৩ উইকেটে জয়ী।
ম্যাচ সেরা : অশোক মেনারিয়া (খেলাঘর)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেঞ্চুরি

২৫ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ