Inqilab Logo

বৃহস্পতিবার ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১, ২২ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মোহামেডানকেও উড়িয়ে দিল আবাহনী

ফজল ও নুরুলের সেঞ্চুরি, শরীফের ৬ উইকেট

| প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : দুই চিরপ্রতিদ্ব›িদ্বর লড়াই! খাতা কলমে অবশ্য ফেভারিট হিসেবেই মাঠে নেমেছিল আবাহনী। এরপরও দলীয় স্কোরটা ২৫৯ রানে আটকে থাকায় কিছুটা শঙ্কা নিশ্চয় কাজ করছিল তাদের মনে। কিন্তু সব শঙ্কা উড়িয়ে মোহামেডানকে ১১২ রানের বিশাল ব্যবধানে হারিয়ে ঢাকা প্রিমিযার ডিভিশন ক্রিকেট লিগে জয়ের ধারা অব্যহত রেখেছে আবাহনী।
২০৪ রানে ৬ উইকেট হারিয়ে আবাহনীর ইনিংস যখন অল্প রানে গুটিয়ে যাওয়ার শঙ্কায় তখন ব্যট হাতে ১৭ বলে ২ ছক্কায় গুরুত্বপূর্ণ ২৬ রান করেন মাশরাফি বিন মর্তুজা। এরপর বল হাতেও মোহামেডানের শুরুর তিন উইকেট তুলে নিয়ে ভিতটা নাড়িয়ে দেন ম্যাশ। এরপরও ম্যাচসেরার পুরস্কার উঠেনি তার হাতে। ৮১ বলে ৬৩ রান করা এনামুল হক বিজয় জিতেছেন ম্যাচ সেরার পুরস্কার। রানের হিসাবে যে পুরস্কারটা উঠতে পারত ৭৩ বলে ৬৭ রান করা দলপতি নাসির হোসেনের হাতেও।
মিরপুরের হোম অব ক্রিকেটে মাশরাফির বোলিং তোপে ৬৩ রানে তিন উইকেট হারালেও একসময় ভালো অবস্থানে ছিল মোহামেডান। কিন্তু মেহেদী হাসান মিরাজ ও এমএস গনির বোলিং তোপে ২৬ রানে শেষ ৬ উইকেট হারিয়ে ৩০.৪ ওভারে মাত্র ১৪৭ রানে গুটিয়ে যায় শামছুর রহমানের দল। মিরাজ নেন ৩ উইকেট, ২টি গনি। একটি করে উইকেট নেন তাসকিন আহমেদ ও সানজামুল ইসলাম। মোহামেডানের হয়ে সর্বোচ্চ ৪০ রান করেন ইরফান শুক্কুর।
ফতুল্লায় ফজল মাহমুদের সেঞ্চুরি ও লিটন দাসের ফিফটির উপর ভর করে ৬ উইকেটে ২৯৩ রানের বড় সংগ্রহ গড়ে প্রাইম দোলেশ্বর। ১০১ বলে ৫টি চার ও ৬ ছক্কায় ১২০ রান করেন ফজল। জবাবে নুরুল হাসান সোহানের ৮৮ বলে ঝড়ো শতকের পরও ৫৬ রানে ম্যাচ হারে শেখ জামাল। দোলশ্বরের হয়ে ৫৬ রানে ৪ উইকেট নেন পেস অলরাউন্ডার ফরহাদ রেজা।
দিনের বাকি ম্যাচে আগের রাতের হালকা ঝড়ো বৃষ্টির প্রভাব ছিল বিকেএসপির ৩ নম্বর মাঠে। আউটফিল্ড ভিজে থাকায় ম্যাচ শুরু হয় দেরিতে। ৩৩ ওভারে নেমে আসা ম্যাচে গাজী গ্রæপকে ৫ উইকেটে হারায় লিজেন্ড অব রূপগঞ্জ। নির্ধারিত সময়ের ২ বল আগে গুটিয়ে যাওয়ার আগে ১৯০ রান করে গাজী গ্রæপ। ৬১ বলে সর্বোচ্চ ৭৫ রান করেন নাদিফ চৌধুরী। ৩৩ রানে ৬ উইকেট নিয়ে গাজীকে একাই ধ্বসীয়ে দেন মোহাম্মাদ শরীফ। জবাবে ৫ বল ও ৫ উইকেট হাতে রেখে লক্ষ্যে পৌঁছে যায় রূপগঞ্জ। ৫৭ বলে সর্বোচ্চ ৬১ রান করেন পারভেজ রসুল। এছাড়া দুটি ত্রিশোর্ধো ইনিংস আসে অধিনায়ক নাঈম ইসলাম ও তুষার ইমরানের ব্যাট থেকে।
ছয় ম্যাচ শেষে শতভাগ জয়ে ১২ পয়ন্ট নিয়ে শীর্ষে আবাহনী। সমান ম্যাচে চারটি করে জয় নিয়ে দুই ও তিনে যথাক্রমে রূপগঞ্জ ও প্রাইম দোলেশ্বর। সমান ম্যাচে ৩ জয়ে ৬ পয়ন্ট নিয়ে পাঁচ ও ছয় নম্বরে যথাক্রমে মোহোমেডান ও শেখ জামাল। দুই জয় ও চার হারে পয়েন্ট তালিকার সাতে বর্তমান চ্যাম্পিয়ন গাজী গ্রæপ।

সংক্ষিপ্ত স্কোর
আবাহনী-মোহামেডান, মিরপুর
আবাহনী : ৪৯.৪ ওভারে ২৫৯ (এনামুল ৬৩, মিঠুন ৪৭, নাসির ৬৭, মাশরাফি ২৬; বিপুল ১/২৯, শুভাশিস ১/৫০, আজিম ৩/২৬, অনিক ১/৬৯, তাইজুল ১/৫৭, এনামুল ১/২৪)।
মোহামেডান : ৩০.৪ ওভারে ১৪৭ (রনি ৩৫, ইরফান ৪০, রকিবুল ২৮; মাশরাফি ৩/৩৭, গনি ২/২৫, সানজামুল ১/১৭, মিরাজ ৩/২৮, তাসকিন ১/২৩)।
ফল : আবাহনী ১১২ রানে জয়ী।
ম্যাচ সেরা : এনামুল হক (আবাহনী)।

প্রাইম দোলেশ্বর-শেখ জামাল, ফতুল্লা
প্রাইম দোলেশ্বর : ৫০ ওভারে ২৯৩/৬ (ইমতিয়াজ ৩৩, লিটন ৬৯, ফজল ১২০, জোহাইব ৩৮; রবিউল ২/৩৬, আবু জায়েদ ১/৫৪, নাজমুল ১/৫০, সৈকত ১/৪৯)।
শেখ জামাল : হাসানুজ্জামান ৩৬, নুরুল ১০০, ইলিয়াস সানি ৩১; ফরহাদ রেজা ৪/৫৬, আরাফাত সানি ২/৫১, দোলোয়ার ১/১৩)।
ফল : প্রাইম দোলেশ্বর ৫৬ রানে জয়ী।
ম্যাচ সেরা : ফজল মাহমুদ (প্রাইম দোলেশ্বর)।

গাজী গ্রæপ-রূপগঞ্জ, বিকেএসপি ৩ (সর্বোচ্চ ৩৩ ওভার)
গাজী গ্রæপ : ৩২.২ ওভারে ১৯০ (নাদিফ ৭৫, অনিক ৩৭; শরিফ ৬/৩৩, শহিদ ৩/৩২)।
রূপগঞ্জ : ৩২.১ ওভারে ১৯১/৫ (পারভেজ ৬১, তুষার ৩৮, নাঈম ৩৯; নাঈম হাসান ৩/৩৮, মেহেদী ১/২৭, আবু হায়দার ১/৩২)।
ফল : রূপগঞ্জ ৫ উইকেটে জয়ী।
ম্যাচ সেরা : মোহাম্মাদ শরীফ (রূপগঞ্জ)।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উইকেট

১৬ জানুয়ারি, ২০২২
১৮ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ