Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ফতুল্লা থানায় মামলা, প্রধান আসামী খোরশেদ, আটক ৪

স্টাফ রিপোর্টার নারায়ণগঞ্জ থেকে | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০১৮, ৫:১৪ পিএম

এবার নাশকতার পরিকল্পনার অভিযোগে মামলা হলো ফতুল্লা থানায়। মামলায় বাদী হয়েছেন ফতুল্লা মডেল থানার উপ-পরিদর্শক শাফিউল আলম। নাসিক ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদকে প্রধান আসামী করে ৬ ফেব্রুয়ারি মঙ্গলবার দিনগত রাত ১২টায় মামলাটি দায়ের করা হয়। এ মামলায় বিএনপি নেতা হারুন অর রশিদ, পল্টু, মিলন ও শাহিনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। এছাড়াও মামলায় মহানগর ছাত্রদলের যুগ্ম আহবায়ক রাশিদুর রহমান রশু ও বিএনপি নেতা একরামুল কবির মামুনসহ মোট ৪০ জনের নাম উল্লেখ্য করা হয়েছে। অজ্ঞাতনামা আসামী করা হয়েছে আরও ৫০/৬০ জনকে।
মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে ওসি কামাল উদ্দিন জানান, নাশকতার পরিকল্পনা করার সময় পুলিশ বিএনপির নেতাকর্মীদের বাধা দিতে গেলে তারা বিএনপির নেতাদের উপর হামলা চালায় এবং ককটেল বিস্ফোরণ ঘটায়। এসময় বিএনপির ৪ নেতাকে আটক করা হয়। বাকিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।
মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, মঙ্গলবার রাত ১১টায় ফতুল্লার কাশিপুর সম্রাট হল সংলগ্ন বিএনপি নেতা হারুন অর রশিদের রিকশার গ্যারেজে বসে মহানগর যুবদলের আহবায়ক ও সিটি করপোরেশনের কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদের নেতৃত্বে ঢাকা-মুন্সিগঞ্জ সড়ক অবরোধসহ বিভিন্ন স্থানে নাশকতার পরিকল্পনায় গোপন বৈঠক করছিল। এমন একটি সংবাদে ফতুল্লা থানা পুলিশের দুটি টিম গিয়ে অভিযান চালাতে গেলে বিএনপির নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। এসময় তারা কয়েকটি ককটেল ফাটিয়ে পালিয়ে গেলেও দৌড়ে ৪ জনকে আটক করা হয়। পরে ঘটনাস্থল হতে কয়েকটি ককটেল, লাঠিসোটা ও ইটপাটকেল উদ্ধার করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ