Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নেত্রকোনায় ২৩ বিএনপির নেতাকর্মী আটক

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০১৮, ৩:৪৬ পিএম

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়কে ঘিরে সারা দেশের ন্যায় নেত্রকোনায় ব্যাপক ধরপাকড় শুরু হয়েছে। গত সোমবার রাতে পুলিশ জেলা সদরসহ বিভিন্ন উপজেলায় নেতাকর্মীদের বাসা বাড়ীতে বেপরোয়া অভিযান চালিয়ে ২৩ নেতাকর্মীকে আটক করেছে। গণ গ্রেফতার এড়াতে বিএনপির নেতাকর্মীরা বাসা বাড়ী ছেড়ে আত্মগোপনে চলে যাচ্ছে।
মঙ্গলবার দুপুর ১টা পর্যন্ত আটককৃত উল্লেখযোগ্য নেতারা হলেন, দুর্গাপুর উপজেলা বিএনপিসাধারণ সম্পাদক আব্দুল আওয়াল, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মুজিবুর রহমান, নেত্রকোনা জেলা ওলামা দলের সাংগঠনিক সম্পাদক মাওঃ মোঃ জসিম উদ্দিন, জেলা ছাত্রদলের সহ-সভাপতি এস এম দেলোয়ার হোসেন, সহ-সভাপতি রায়হান ফারাস বাপ্পী, জেলা যুবদল নেতা আলম, সদর উপজেলা যুবদলের যুগ্ম সম্পাদক ফারুক আহমেদ, জেলা স্বেচ্ছাসেবক দলের নেতা জুবায়েদ হোসেন রনি, মদন পৌর বিএনপির দপ্তর সম্পাদক মোঃ আনোয়ার হোসেন আঙ্গুর, মদন উপজেলার নায়েকপুর ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি মোঃ লিটন মিয়া, আটপাড়া উপজেলা শ্রমিক দলের সভাপতি মোঃ ইমরুল হোসেন, কেন্দুয়া উপজেলা বিএনপির সমাজ কল্যাণ সম্পাদক মোঃ জসিম উদ্দিন ভূঁইয়া, পাইকুড়া ইউনিয়ন বিএনপি নেতা জহিরুল ইসলাম আকন্দ, খালিয়াজুরী উপজেলা ছাত্রদল নেতা মোঃ মাজহারুল ইসলাম পলিন।
এ ব্যাপারে পুলিশ সুপার জয়দেব চৌধুরীর সাথে যোগাযোগ করলে তিনি ২৩ নেতাকর্মী আটকের কথা স্বীকার করে বলেন, আটককৃত নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা রয়েছে। এছাড়াও নাশকতা ও জন জীবনে বিশৃঙ্খলা সৃষ্টির পাঁয়তারার অভিযোগে তাদেরকে আটক করা হয়েছে।
এদিকে জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আশরাফ উদ্দিন খান ও সাধারণ সম্পাদক ড্যাব নেতা অধ্যাপক ডাঃ আনোয়ারুল হক এক বিবৃতিতে গণ গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে গ্রেফতারকৃত নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবী জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ