Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ক্রসফায়ারের ভয় দেখিয়ে ঘুষ নেয়ার অভিযোগ দৌলতপুর থানার ওসির বিরুদ্ধে আদালতে মামলা

দৌলতপুর (কুষ্টিয়া) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

কুষ্টিয়ার দৌলতপুরে এক ব্যবসায়ীকে ক্রসফায়ারের ভয় দেখিয়ে ঘুষ নেয়ার অভিযোগে দৌলতপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহ দারা খানের বিরুদ্ধে আদালতে মামলা করেছেন এক ব্যবসায়ী। গত সোমবার বিকেল সাড়ে ৪টায় সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত-২ (দৌলতপুর) কুষ্টিয়ার বিচারক এমএম মোর্শেদের আদালতে এ মামলা দায়ের করা হয়। দৌলতপুর উপজেলার মরিচা ইউনিয়নের মাজদিয়াড় কারিতলা গ্রামের মৃত ছফির উদ্দিন বিশ^াসের ছেলে ব্যবসায়ী জিয়াউর রহমান বাদী হয়ে এ মামলা করেন। মামলার সাথে ঘুষ লেনদেনের মোবাইল ভিডিও আদালতে দাখিল করা হয়েছে। ভুক্তভোগীর দেয়া দ:বি: আইনের ২১১/৩৮৮/৩৮৯/৫০৬ ধারায় অভিযোগটি আমলে নিয়ে পুলিশ সুপার কুষ্টিয়াকে আগামী ৮এপ্রিল ২০১৮ মধ্যে তদন্ত করে প্রতিবেদন দাখিলের আদেশ দিয়েছেন বিচারক এমএম মোর্শেদ। যার মামলা নং ৩৭/২০১৮।
মামলার বাদী জিয়াউর রহমান জিয়া তার এজাহারে উল্লেখ করেছেন, ২০১৭ সালের ২৭জুন রাত ৮টায় পারিবারিক কলহ নিষ্পত্তির কথা বলে দৌলতপুর থানায় ডেকে পাঠান ওসি শাহ দারা খান। তিনি সমস্যার সমাধান না করে আচমকা থানার এক পুলিশ সদস্যকে হুকুম দিয়ে হ্যান্ডকাপ লাগিয়ে হাজতে ঢুকিয়ে দেন। এরপর ওসি ৫০ হাজার টাকা দাবি করেন এবং দাবিকৃত টাকা না দিলে হত্যা মামলার আসামী দেখিয়ে আদালতে সোপর্দ করে রিমান্ডে নিয়ে ক্রসফায়ার দেয়া হবে। নিরুপায় হয়ে প্রাণ বাঁচাতে পরিবারের লোকজন ডেকে ঘটনার দিন রাত সাড়ে ১১টায় ওসি শাহ দারা খানকে ২০হাজার এবং পরদিন ২৮জুন ২০১৭ তারিখে দুপুর ১২টায় বাঁকী টাকা পরিশোধ করে থানা থেকে রেহায় পান জিয়াউর রহমান। ওসির সাথে টাকা লেনদেনের পুরো ঘটনাটির মোবাইল ভিডিও ও প্রত্যক্ষদর্শী স্বাক্ষীসহ আদালতে হাজির হয়ে এই অভিযোগ দেয়া হয়েছে। এবিষয়ে দৌলতপুর থানার অফিসার ইনচার্জ শাহ দারা খান জানান, গত বছর জুন মাসের ঘটনা উল্লেখ করে এতোদিন পর মামলা করেছে, এমন বিষয় সম্পর্কে আমি কিছুই জানিনা। শুনলাম দেখি আসলে ঘটনা কি, খোঁজ খবর নিচ্ছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রসফায়ার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ