Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

দ্রুততম সময়ে মাদরাসা শিক্ষকদের চাকরি জাতীয়করণের আশাবাদ জমিয়াত সভাপতি-মহাসচিবের

জমিয়াতের মহাসম্মেলনে সহযোগিতার জন্য শিক্ষামন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, গণমাধ্যমসহ সকলকে মুবারকবাদ

| প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের ঐতিহাসিক মহাসম্মেলনে সহযোগিতার জন্য সকলকে মুবারকবাদ জানিয়েছেন সংগঠনটির সভাপতি আলহাজ্ব এ এম এম বাহাউদ্দীন ও মহাসচিব অধ্যক্ষ মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী। গতকাল (রোববার) জমিয়াত মহাসচিব শাব্বীর আহমদ মোমতাজী স্বাক্ষরিত এক বিবৃতিতে একথা বলা হয়। গত শনিবার মাদরাসা শিক্ষকদের অরাজনৈতিক ও দেশের সর্ববৃহৎ পেশাজীবী সংগঠন জমিয়াতুল মোদার্রেছীন মাদরাসা শিক্ষকদের ঐতিহাসিক মহাসম্মেলনের আয়োজন করে। ওই সমাবেশে সারাদেশের দুই লক্ষাধিক পীর-মাশায়েখ, আলেম-ওলামা ও মাদরাসা শিক্ষক অংশগ্রহণ করেন। অংশগ্রহণকারীদের ধন্যবাদ জানিয়ে জমিয়াত নেতৃবৃন্দ বলেন, দেশের শীর্ষ পীর-মাশায়েখ, আলেম-ওলামা, মাদরাসা শিক্ষকগণের অংশগ্রহণে সোহরাওয়ার্দীর মহাসম্মেলন জনসমুদ্রে পরিণত হয়। মাদরাসা শিক্ষকদের ওই সম্মেলন সফল করতে সহযোগিতা প্রদানের জন্য জমিয়াত সভাপতি ও মহাসচিব আন্তরিক মুবারকবাদ ও ধন্যবাদ জানান শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রীর বেসরকারি খাত উন্নয়ন বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, ধর্ম মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় কমিটির সভাপতি বি এইচ হারুন এমপি, মাদরাসা ও কারিগরি বিভাগের সচিব মোঃ আলমগীরসহ শিক্ষা মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, পূর্ত মন্ত্রণালয়, পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা, টেলিভিশন, অনলাইন পোর্টাল, দৈনিক পত্রিকার সাংবাদিকগণসহ সংশ্লিষ্ট সকলকেই। তবে বিশেষভাবে মুবারকবাদ জানিয়েছেন সারাদেশ থেকে আসা বিভিন্ন মাদরাসার শিক্ষকদেরকে, যাদের অংশগ্রহণের মাধ্যমে মহাসম্মেলন সফল ও সার্থক হয়েছে। বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয়, বিভাগীয় ও জেলা-উপজেলার নেতৃবৃন্দ অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে সম্মেলনকে সাফল্য মন্ডিত করে তুলেছেন তাদেরকেও নেতৃদ্বয় ধন্যবাদ জানান।
মহাসম্মেলনে মাদরাসা শিক্ষকদের চাকরি জাতীয়করণের দাবির সাথে একমত হয়ে তা বিবেচনার আশ্বাস দিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রীর বেসরকারি খাত উন্নয়ন বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, ধর্ম মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় কমিটির সভাপতি বি এইচ হারুন এমপি। জমিয়াত সভাপতি ও মহাসচিব আশা প্রকাশ করেছেন সম্মেলন স্থলে মাদরাসা শিক্ষকদের চাকরি জাতীয়করণের দাবির বিষয়ে শিক্ষামন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলে যে আশ্বাস দিয়েছেন তা দ্রুততম সময়ে বাস্তবায়ন হবে।



 

Show all comments
  • কাওসার আহমেদ ২৯ জানুয়ারি, ২০১৮, ২:৪৮ পিএম says : 0
    বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের মত আমরাও সেই আশায় আছি
    Total Reply(0) Reply
  • জামাল ২৯ জানুয়ারি, ২০১৮, ২:৫৮ পিএম says : 0
    মাদরাসা শিক্ষকদের এই ন্যায়সঙ্গত দাবি মেনে নেয়ার আহ্বান জানাই
    Total Reply(0) Reply
  • আজিজুর রহমান ২৯ জানুয়ারি, ২০১৮, ৩:০৭ পিএম says : 0
    মাদরাসা শিক্ষকদের চাকরি জাতীয়করণের দাবি পুরণ হয়ে যাবে ইনশাআল্লাহ।
    Total Reply(0) Reply
  • রাশেদ ২৯ জানুয়ারি, ২০১৮, ৩:১২ পিএম says : 0
    এই দাবিকে উপেক্ষা করার অবকাশ নেই।
    Total Reply(0) Reply
  • মিলন ২৯ জানুয়ারি, ২০১৮, ৩:১৪ পিএম says : 0
    ইবতেদায়ী মাদরাসাকে সরকারী প্রাইমারী স্কুলের সমমর্যাদা প্রদান এবং এর শিক্ষার্থীদের বৃত্তি ও টিফিনসহ অন্যান্য সুযোগ-সুবিধা প্রদান করার মাধ্যমেই এ বৈষম্য দূর হতে পারে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়াতুল মোদার্রেছীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ