Inqilab Logo

শনিবার, ০১ জুন ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সোহরাওয়ার্দীতে জনসমুদ্র

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০১৮, ১০:৩১ এএম | আপডেট : ৩:৫৯ পিএম, ২৭ জানুয়ারি, ২০১৮

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে চলছে মাদরাসা শিক্ষকদের একক ও সর্ববৃহৎ সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের মহাসম্মেলন। সম্মেলনে অংশ নিতে সারাদেশ থেকে কয়েক লাখ আলেম-ওলামা, পীর-মাশায়েখ, মাদরাসা শিক্ষক-কর্মচারী সোহরাওয়ার্দী উদ্যানে সমবেত হয়েছেন। সকলের উপস্থিতিতে সম্মেলন স্থল জনসমুদ্রে পরিণত হয়েছে। শিক্ষকদের চাকরি জাতীয়করণের এক দফা দাবিতে এই সম্মেলনের আয়োজন করেছে জমিয়াতুল মোদার্রেছীন। সম্মেলন স্থল সোহরাওয়ার্দী উদ্যানে এসে দেখা যায়, ভোর থেকেই সম্মেলনে অংশ নিতে দেশের বিভিন্ন জেলা থেকে আলেম-ওলামা, পীর-মাশায়েখ, মাদরাসা শিক্ষক-কর্মচারীরা আসতে থাকেন। মূল সমাবেশ শুরু হওয়ার আগেই সকাল ৮টার দিকেই সোহরাওয়ার্দী উদ্যান কানায় কানায় পূর্ণ হয়ে ওঠে। এরপর যতই সময় গড়িয়েছে সম্মেলনের উপস্থিতি উদ্যান ছাড়িয়ে ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট ও মৎসভবন পর্যন্ত চলে যায়। এক পর্যায়ে মহাসম্মেলন জনসমুদ্রে পরিণত হয়।এই রিপোর্ট লেখার সময় পর্যন্ত সম্মেলনে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের বিভিন্ন জেলার নেতৃবৃন্দ বক্তব্য রাখছেন।

জনসমুদ্রএই সম্মেলনে উদ্বোধক হিসেবে রয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। বিশেষ অতিথি হিসেবে রয়েছেন প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগ সভানেত্রীর বেসরকারি খাত উন্নয়ন বিষয়ক উপদেষ্টা আলহাজ্ব সালমান এফ রহমান, মাদরাসা ও কারিগরি বিভাগের প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী, ধর্ম বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বি এইচ হারুন এমপি, মাদরাসা ও কারিগরি বিভাগের সচিব মোঃ আলমগীর। সভাপতিত্ব করছেন জমিয়াত সভাপতি ও দৈনিক ইনকিলাব সম্পাদক আলহাজ্ব এ এম এম বাহাউদ্দীন এবং সঞ্চালনা করছেন মহাসচিব অধ্যক্ষ মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী।



 

Show all comments
  • a kadir ২৭ জানুয়ারি, ২০১৮, ১২:৫২ পিএম says : 1
    Allhamdullillah.to be fultolir Soto saheber nam nai keno
    Total Reply(0) Reply
  • আবদুন নুর সায়েম ২৭ জানুয়ারি, ২০১৮, ২:৩২ পিএম says : 0
    সৎ, সত্য ও ন্যায়ের পক্ষের পত্রিকা
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়াতুল মোদার্রেছীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ