Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

আজ ময়মনসিংহ বিভাগীয় জমিয়াতুল মোদার্রেছীনের প্রতিনিধি সম্মেলন

মো: শামসুল আলম খান | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

সকল প্রস্তুতি সম্পন্ন
ময়মনসিংহ বিভাগীয় জমিয়াতুল মোদার্রেছীনের প্রতিনিধি সম্মেলন আজ মঙ্গলবার। এদিন সকাল ১০ টায় নগরীর মোমেনশাহী ডিএস কামিল মাদরাসা চত্বরে এ সম্মেলন অনুষ্ঠিত হবে। মাদরাসা শিক্ষার মান উন্নয়নে শিক্ষক-কর্মচারীদের চাকুরি জাতীয়করণ, সন্ত্রাস-জঙ্গিবাদ প্রতিরোধ বিষয়ে এ সম্মেলনকে ঘিরে ইতোমধ্যে সব ধরণের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।
সম্মেলনস্থল সাজানো হয়েছে বর্ণাঢ্য সাজে। দ্বীনে পেশাজীবীদের এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি ও দৈনিক ইনকিলাব সম্পাদক আলহাজ্ব এ এম এম বাহাউদ্দীন।
এতে প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন সংগঠনের মহাসচিব প্রিন্সিপাল মাওলানা সাব্বির আহমদ মোমতাজী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখবেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষার ময়মনসিংহ অঞ্চলের উপ-পরিচালক এ.এস.এম.আব্দুল খালেক, জেলা শিক্ষা কর্মকর্তা মো: রফিকুল ইসলাম। সভাপতিত্ব করবেন ময়মনসিংহ জেলা জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ড.মো: ইদ্রিস খান।
বেসরকারি মাদরাসার (ইবতেদায়ীসহ) শিক্ষক-কর্মচারীদের চাকরি জাতীয়করণের দাবিতে আয়োজিত এ সম্মেলনে ময়মনসিংহ বিভাগের ময়মনসিংহ, জামালপুর, শেরপুর, নেত্রকোণা ও জামালপুর জেলার জমিয়াতুল মোদার্রেছীনের নেতৃবৃন্দ ও ৪ জেলার বিভিন্ন মাদরাসার শিক্ষক-কর্মচারীরা যোগ দেবেন।
ইতোমধ্যে প্রতিনিধিদের অনেকে ময়মনসিংহ নগরীতে এসে পৌঁছেছেন। তাদের মাঝে ব্যাপক উৎসাহ, উদ্দীপনা বিরাজ করছে।
ময়মনসিংহ জেলা জমিয়াতুল মোদার্রেছীনের নেতারা বলছেন, প্রতিনিধি সম্মেলন এ অঞ্চলের শীর্ষ আলেম-ওলামাদের এক মিলনমেলায় পরিণত হবে। চট্টগ্রাম, কুমিল্লাসহ দেশের বিভিন্ন জেলা নগরীর ধারাবাহিকতায় এ সম্মেলন ঐতিহাসিক। হৃদয়ের সবটুকু উষœতা দিয়ে ইনকিলাব সম্পাদক ও জমিয়তের সভাপতি আলহাজ্ব এ এম এম বাহাউদ্দিনকে বরণ করে নিতে উন্মুখ হয়ে আছেন তারা।
এ সম্মেলনকে উৎসবমুখর প্রাণবন্ত করতে ব্যাপক আয়োজন করা হয়েছে। সকাল ১০ টায় সম্মেলন শুরু হবে। বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি এ এম এম বাহাউদ্দীন সম্মেলনে দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখবেন।
এ সম্মেলনের সাফল্য কামনা করে জমিয়তের নেতা-কর্মীরা বলেন, এ সম্মেলন এ অঞ্চলের মাদরাসা শিক্ষক ও শিক্ষার্থীদের জন্য মাইলফলক হয়ে থাকবে। দেশের আলেমকুল শিরোমণি, জমিয়াতুল মোদার্রেছীনের প্রতিষ্ঠাতা প্রাণপুরুষ, মরহুম মাওলানা এম এ মান্নান (রহঃ) মাদরাসা শিক্ষার মানোন্নয়ন ও শিক্ষকদের জীবনমান উন্নয়নে যে আন্দোলনের সূচনা করেছিলেন তা এখন সফলতার দ্বারপ্রান্তে। তার সুযোগ্য সন্তান, দেশের আলেম-ওলামা, পীর-মাশায়েখদের ঐক্যের প্রতীক আলহাজ্ব এ এম এম বাহাউদ্দিনের দক্ষ, বলিষ্ঠ ও গতিশীল নেতৃত্বে মাদরাসা শিক্ষকদের প্রাণের অনেক দাবি পূরণ হয়েছে। বেসরকারি মাদরাসার (ইবতেদায়ীসহ) শিক্ষক-কর্মচারীদের চাকরি জাতীয়করণের দাবিও অচিরেই পূরণ হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়াতুল মোদার্রেছীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ