Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

বৃহত্তর চট্টগ্রাম জমিয়াতুল মোদার্রেছীনের প্রতিনিধি সম্মেলন আজ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ব্যাপক প্রস্তুতি
বৃহত্তর চট্টগ্রাম অঞ্চলের জমিয়াতুল মোদার্রেছীনের প্রতিনিধি সম্মেলন আজ বুধবার বন্দরনগরীর ষোলশহর ২নং গেইটস্থ জিন্নুরাইন কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে। সম্মেলন সফল করতে ব্যাপক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সম্মেলন ভেন্যুকে সাজানো হয়েছে বর্ণাঢ্য সাজে। দ্বীনে পেশাজীবীদের এ সম্মেলনে প্রধান অতিথি থাকছেন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি ও দৈনিক ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীন। এতে প্রধান বক্তা থাকবেন সংগঠনের মহাসচিব প্রিন্সিপাল মাওলানা শাব্বির আহমদ মোমতাজী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখবেন সাংগঠনিক সম্পাদক প্রিন্সিপাল মাওলানা হাসান মাসুদ, ফেনী জেলা জমিয়াতের সেক্রেটারী মাওলানা হোসাইন আহমেদ ও কক্সবাজার জেলা জমিয়াতের সভাপতি প্রিন্সিপাল মাওলানা কামাল উদ্দিন। সভাপতিত্ব করবেন চট্টগ্রাম জেলা জমিয়াতের সভাপতি প্রিন্সিপাল মাওলানা মোখতার আহমদ।
বেসরকারি মাদরাসার (ইবতেদায়ীসহ) শিক্ষক-কর্মচারীদের চাকরি জাতীয়করণের দাবিতে আয়োজিত এ সম্মেলনে চট্টগ্রাম মহানগর জেলা ছাড়াও তিন পার্বত্য জেলা ও কক্সবাজার শাখা জমিয়াতের নেতৃবৃন্দ এবং পাঁচ জেলার বিভিন্ন মাদরাসার শিক্ষক-কর্মচারীগণ যোগ দেবেন। ইতোমধ্যে প্রতিনিধিদের অনেকে চট্টগ্রাম নগরীতে এসে পৌঁছেছেন। তাদের মাঝে বিরাজ করছে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা। জমিয়াতের নেতারা বলছেন, প্রতিনিধি সম্মেলন এ অঞ্চলের ওলামা-মাশায়েখদের মিলনমেলায় পরিণত হবে। সম্মেলনকে উৎসবমুখর প্রাণবন্ত করতে ব্যাপক আয়োজন করা হয়েছে। সকাল ৯টায় সম্মেলন শুরু হবে। চট্টগ্রাম মহানগর ছাড়াও বৃহত্তর চট্টগ্রাম অঞ্চলের পাঁচ জেলা থেকে জমিয়াত নেতৃবৃন্দ ছাড়াও বিভিন্ন মাদরাসার শিক্ষক-প্রতিনিধিরা সম্মেলনে যোগ দেবেন। বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি এ এম এম বাহাউদ্দীন সম্মেলনে দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখবেন।
জমিয়াতুল মোদার্রেছীনের সাবেক নেতা প্রবীণ আলেমেদ্বীন চট্টগ্রাম নেছারিয়া কামিল মাদরাসার সাবেক প্রিন্সিপাল মাওলানা মোঃ সাখাওয়াত হোসাইন সম্মেলনের সাফল্য কামনা করে বলেন, এ সম্মেলন এ অঞ্চলের মাদরাসা শিক্ষক ও শিক্ষার্থীদের জন্য মাইলফলক হয়ে থাকবে। তিনি বলেন, জমিয়াতুল মোদার্রেছীনের প্রতিষ্ঠাতা প্রাণপুরুষ মরহুম মাওলানা এম এ মান্নান (রহঃ) মাদরাসা শিক্ষার মানোন্নয়ন ও শিক্ষকদের জীবনমান উন্নয়নে যে আন্দোলনের সূচনা করেছিলেন তা এখন সফলতার দ্বারপ্রান্তে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়াতুল মোদার্রেছীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ