Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

বৃহত্তর চট্টগ্রাম জমিয়াতুল মোদার্রেছীনের প্রতিনিধি সম্মেলন কাল

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

মাদরাসা শিক্ষক-কর্মচারীদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা
বৃহত্তর চট্টগ্রাম অঞ্চলের জমিয়াতুল মোদার্রেছীনের প্রতিনিধি সম্মেলন আগামীকাল (বুধবার) বন্দরনগরীর ষোলশহর ২নং গেইটস্থ জিন্নুরাইন কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি ও দৈনিক ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীন। প্রধান বক্তা থাকবেন জমিয়াতুল মোদার্রেছীনের মহাসচিব প্রিন্সিপাল মাওলানা শাব্বির আহমদ মোমতাজী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখবেন জমিয়াতুল মোদার্রেছীনের সাংগঠনিক সম্পাদক প্রিন্সিপাল মাওলানা হাসান মাসুদ, ফেনী জেলা জমিয়াতের সেক্রেটারী মাওলানা হোসাইন আহমেদ ও কক্সবাজার জেলা জমিয়াতের সভাপতি প্রিন্সিপাল মাওলানা কামাল উদ্দিন। সভাপতিত্ব করবেন চট্টগ্রাম জেলা জমিয়াতের সভাপতি প্রিন্সিপাল মাওলানা মোখতার আহমদ।
বেসরকারি মাদরাসার (ইবতেদায়ীসহ) শিক্ষক-কর্মচারীদের চাকরি জাতীয়করণের দাবিতে আয়োজিত এ সম্মেলনে চট্টগ্রাম মহানগর জেলা ছাড়াও তিন পার্বত্য জেলা ও কক্সবাজার শাখা জমিয়াতের নেতৃবৃন্দ এবং পাঁচ জেলার বিভিন্ন মাদরাসার শিক্ষক-কর্মচারীগণ যোগ দেবেন। সম্মেলনকে ঘিরে বার আউলিয়ার পুণ্যভূমি চট্টগ্রাম অঞ্চলের মাদরাসা শিক্ষক-কর্মচারীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও প্রাণচাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। সম্মেলন সফল করতে সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন জমিয়াত নেতারা।
এ উপলক্ষে এক প্রস্তুতি সভা গতকাল মহানগর জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি ও চট্টগ্রাম আহসানুল উলুম কামিল মাদরাসার প্রিন্সিপাল কাযী মাওলানা আবুল বয়ান হাশেমীর সভাপতিত্বে মাদরাসা মিলনায়তনে অনুষ্ঠিত হয়। এতে প্রিন্সিপাল মাওলানা ইসমাঈল নোমানী, প্রিন্সিপাল মাওলানা আনোয়ারুল ইসলাম খান, প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মুহাম্মদ আবু ছালেহ, আবুল ইরফান মোহাম্মদ লোকমান চিশতী, কাযী মাওলানা ইসমাইল প্রমুখ উপস্থিত ছিলেন। সভায় সম্মেলনের সার্বিক প্রস্তুতি নিয়ে আলোচনা হয়।
প্রিন্সিপাল মাওলানা কাযী আবুল বয়ান হাশেমী জানান, সম্মেলনকে ঘিরে সকল প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। আগামীকাল বুধবার সকাল ৯টায় সম্মেলন শুরু হবে। চট্টগ্রাম মহানগর ছাড়াও বৃহত্তর চট্টগ্রাম অঞ্চলের পাঁচ জেলা থেকে জমিয়াত নেতৃবৃন্দ ছাড়াও বিভিন্ন মাদরাসার শিক্ষক-প্রতিনিধিরা সম্মেলনে যোগ দেবেন। বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি এ এম এম বাহাউদ্দীন সম্মেলনে দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়াতুল মোদার্রেছীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ