Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঘরের মাঠে ভয়ঙ্কর চট্টগ্রাম

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম | আপডেট : ১১:১৬ পিএম, ২৪ নভেম্বর, ২০১৭

সিলেট ও ঢাকা পর্বের ছয় ম্যাচে জয় মাত্র একটি। কিন্তু ঘরের মাঠে ফিরেই ভয়ঙ্কর রুপে দেখা দিয়েছে চিটাগং ভাইকিংস। সিলেট সিক্সার্সের বোলারদের নিয়ে ছেলেখেলা করে প্রথমে গড়ে আসর সর্বোচ্চ রানের ইনিংস। এরপর ম্যাচ জিতে নিয়েছে ৪০ রানের বিশাল ব্যবধানে।
চট্টগ্রামের হয়ে রুদ্রমূর্তিতে দেখা দেন সিকান্দার রাজা। মাত্র ৫ রানের জন্য এবারের বিপিএলর প্রথম সেঞ্চুরিয়ানের তকমা গায়ে লাগাতে পারেননি পাকিস্তানে জন্ম নেয়া এই জিম্বাবুয়ান।
আন্দ্রে ফ্লেচারের ব্যাটে ভালোই জবাব দিচ্ছিল সিলিটও। ১২৮ রানেও ছিল ২ উইকেট। কিন্তু ৩ রানের ব্যবধানে ৪ উইকেট হারিয়ে পথ হারায় নাসির হোসেনের দল। ৪৬ বলে ৮ চার ও ৪ ছয়ে ফ্লেচার ফিরতেই হুড়মুড়িয়ে ধ্বসে পড়ে তাদের ব্যাটিং লাইন-আপ। শেষ পর্যন্ত ৮ উইকেটে ১৭১ রানে থেমে যায় তাদের ইনিংস। দ্বিতীয় সর্বোচ্চ ৪১ (৩২ বলে) রান করেন বাবর আজম। তাসকিন আহমেদ ৩১ রানে ৩টি ও সৌম্য সরকার ও ভ্যাস জিল নেন ২টি করে উইকেট।
এর আগে মাত্র ২ ওভারে ২৬ রান তুলে চট্টগ্রামের বড় ইনিংসের আভাস দিয়ে রেখেছিলেন লুক রনকি। তবে অপর প্রান্তে এদিনও কেবল দর্শক হয়েই ছিলেন সৌম্য, আউট হন মাত্র ১ রান করে। ব্যর্থতার ধারা অব্যহত রাখেন আনামুল হকও (৩)। ৪ ওভারের মধ্যে এই দুজনকে ফিরিয়ে টস জিতে ফিল্ডিং বেছে নেয়ার যথার্থতাই প্রমান করেছিলেন নাসির হোসেন। তবে অপর প্রান্তে লুক রনকি ছিলেন স্বমহিমায়। ২৫ বলে ৬ চার ও ১ ছক্কায় ৪১ রান করা নিউজিল্যান্ড ব্যাটসম্যানকে থামানো গেলেও পরের ব্যাটসম্যানকে থামাতে বেগ পেতে হয়েছে সিলেটের। মাঠে নেমেই ঝড় তোলেন সিকান্দার। চতুর্থ উইকেটে মাত্র ৩৪ বলে ৭৩ রানের জুটির পর ভ্যান জিল (২৬ বলে ৪০) ফিরলেও সিলেট বোলারদের উপর তান্ডব অব্যহত রাখেন সিকান্দার। শেষ ওভারে আউট হওয়ার আগে ৪৫ বলে ৯ চার ও ৬টি বিশাল ছক্কায় করেন ৯৫ রান। স্বাগতিক চট্টগ্রামও পেয়ে যায় ৫ উইকেটে ২১২ রানের বিশাল সংগ্রহ।
চিটাগং ভাইকিংস : ২০ ওভারে ২১১/৫ (রনকি ৪১, ভ্যান জিল ৪০, সিকান্দার ৯৫, নাজিবুল্লাহ ১৯*; নাসির ১/৩৪, ব্রেসনেন ১/৩৮, আবুল হাসান ১/৪২, রাব্বি ২/৩৫)।
সিলেট সিক্সার্স : ২০ ওভারে ১৭১/৮ (ফ্লেচার ৭১, বাবর ৪১, নরুল ২৮; সানজামুল ১/২৪, তাসকিন ৩/৩১, সৌম্য ২/১৭, ভ্যান জিল ২/১৪)।
ফল : চিটাগাং ভাইকিংস ৪০ রানে জয়ী।
ম্যাচ সেরা : সিকান্দার রাজা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম

৩০ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ