Inqilab Logo

বৃহস্পতিবার ১২ সেপ্টেম্বর ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ধর্ষণের দ্বায়ে রবিনহোর জেল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

দলবেধে এক নারীকে ধর্ষণের দ্বায়ে ৯ বছরের কারাদন্ড হয়েছে ব্রাজিলিয়ান স্ট্রাইকার রোবিনহোর। গ্রæপ ধর্ষণে অংশ নেয়া বাকি ৫ জন ব্রাজিলিয়ানকেও একই সাজা প্রদান করেছে ইতালির আদালত। ২০১৩ সালে নাইটক্লাবে মাতাল অবস্থায় ২২ বছর বয়সী এক আলবেনিয়ান নারীকে মিলিতভাবে ধর্ষণ করেছিলেন তারা।
সাজা প্রদানের সময় আদালতে উপস্থিত ছিলেন না রবিনহো। তবে তার স্বপক্ষে ছিলেন তার আইনজীবী। এক ইনস্টাগ্রাম পোস্টের মাধ্যমে নিজের বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করেছেন রবিনহো। তার ভাষ্য, সেদিনের ঐ ঘটনায় তিনি অংশ নেননি। ৩৩ বছ বয়সীর সামনে অবশ্য আপিলের সুযোগ থাকাছে। আপিল করার আগ পর্যন্ত এই রায় স্থগিত থাকবে বলে জানান আদালত।
স্বয়ং পেলের কাছ থেকে ‘নতুন পেলে’ খেতাব পাওয়া বরিনহো অবশ্য সেভাবে নিজেকে মেলে ধরতে পারেননি। এর জন্য অনেকে দ্বায়ী করে তার ছন্নছাড়া দিনযাপনকে। ৫ বছর সেরি আর দল এসি মিলানে কাটানোর পর ২০১৫ সালে ইতালি ত্যাগ করেন রবিনহো। এরপর যোগ দেন চীনা ক্লাব জুয়ানঝু এভারগ্রান্ডেতে। বর্তমান খেলছেন দেশের ক্লাব অ্যাটলেটিকো মিনেইরোতে। এর আগে রিয়াল মাদ্রিদের হয়ে চার মৌসুমে জেতেন দুটি লা লিগা। ২০০৮ সালে তখনকার বৃটিশ রেকর্ড ৩২.৫ মিলিয়ন পাউন্ডে যোগ দেন ম্যানচেস্টার সিটিতে। দেশের হয়ে ১০০ ম্যাচে অংশ নিয়ে জিতেছেন দুটি ফেডারেশন কাপ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জেল


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ