Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিক্ষার্থীদের বাংলাদেশের সঠিক ইতিহাস জানাতে হবে - টাঙ্গাইলের জেলা প্রশাসক

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২৩, ৫:৪৭ পিএম | আপডেট : ৬:১২ পিএম, ৯ ফেব্রুয়ারি, ২০২৩

টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. জসীম উদ্দীন হায়দার বলেছেন, ছাত্র-ছাত্রীদের ৫২’র ভাষা আন্দোলন, ৭১’র মহান স্বাধীনতা যুদ্ধ ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১৪ বছরের কারা জীবনের ইতিহাস জানতে হবে।
বৃহস্পতিবার বিকেলে মির্জাপুর উপজেলার দেওহাটা আলহাজ জোনাব আলী বহুমুখী উচ্চ বিদ্যালয়ে নবনির্মিত শহীদ মিনারের উদ্বোধনী অনুষ্ঠানে ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে দেয়া বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি নবনির্মিত শহীদ মিনারে ফুল দিয়ে শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।
বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি মো. রাইজ উদ্দীনের সভাপতিত্বে বিদ্যালয় মাঠে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. হাফিজুর রহমান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আমিনুল ইসলাম বুলবুল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শামীমা আক্তার শিফা, আজাহারুল ইসলাম, মির্জাপুর থানা পরিদর্শক (তদন্ত) মো. গিয়াস উদ্দিন, গোড়াই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হুমায়ূন কবীর, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. খোরশেদ আলম প্রমুখ।
জেলা প্রশাসক শিক্ষকদের উদ্দেশ্যে বলেন আপনারা পাঠ্য বইয়ের বাইরে গিয়েও শিক্ষার্থীদের বাংলাদেশের সঠিক ইতিহাস জানাবেন। তিনি মুক্তিযোদ্ধা, প্রশাসনের কর্মকর্তা ও সুশীল সমাজের প্রতিনিধিদের উদ্দেশ্যে বলেন, সম্ভব হলে আপনারা বিদ্যালয়ে এসে ক্লাসের আগে পরে ৫ মিনিটি করে ৫২’র ভাষা আন্দোলন, ৭১’র মহান স্বাধীনতা যুদ্ধ ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১৪ বছরের কারা জীবনের ইতিহাস জানতে জানাবেন। কারণ ৫১ বছরের বাংলাদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতা গ্রহণের আগে ইতিহাস বার বার বিকৃত করা হয়েছে। # মো.



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জেলা প্রশাসক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ