Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরকারী আবাসনের মালামাল চুরি: বরগুনার এক ইউপি সদস্য জেলহাজতে

বরগুনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২৩, ৬:৫২ পিএম

বরগুনার বেতাগীতে সরকারি আবাসনের মালামাল চুরি করে বিক্রির বিক্রির অভিযোগে দায়ের করা মামলায় উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ প্রচার সম্পাদক ও বেতাগী ইউনিয়নের ৪নং ওয়ার্ড ইউপি সদস্য মো: মনির সিকদারকে কারাগারে পাঠিয়েছে আদালত।

রোববার (৫ ফ্রেরুয়ারি) আদালতে হাজির হলে বরগুনার অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক মো.মাহবুবুল আলম তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন। তিনি উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ প্রচার সম্পাদক ও বেতাগী সদর ইউনিয়ন পরিষদের ৪ নং ওয়ার্ডের বর্তমান সদস্য।

স্থানীয় বাসিন্দা ও মামলার সূত্রে জানা গেছে, উপজেলার সদর ইউনিয়নের ঝোপখালী গ্রামে সিডর পরবর্তী সরকারি আবাসন নির্মাণ করা হয়। আবাসনগুলো জরাজীর্ণ হয়ে পড়ায় ঐ জায়গায় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে উপজেলা প্রশাসন ভূমিহীনদের ঘর নির্মাণের উদ্যোগ নেয়। সেখানকার পুরানো টিন, লোহার এঙ্গেল ভেঙ্গে আবাসনের জায়গায় জমা রাখা হয়। কিন্ত ইউপি সদস্য মনির সিকদার প্রশাসনের অগোচরে রাতে চুরি করে সরকারি আবাসনের সেই মালামাল পিকআপ ভ্যানে তুলে নিয়ে পার্শবর্তী বাকেরগঞ্জের ভাঙ্গারি দোকানে বিক্রি করে এবং স্হানীয়রা দেখতে পেয়ে ধাওয়া করলে কিছু মালামাল পথে জোবায়দা ফিলিং স্টেষ্টনে ফেলে রেখে যায়। খবর পেয়ে পুলিশ তা উদ্ধার ও জব্ধ করে।

এ ঘটনায় গত ২১ ডিসেম্বর রাতেই বেতাগী সদর ইউনিয়নের তহশীলদার মো: রিয়াজ হোসেন বাদী হয়ে ইউপি সদস্য মনির সিকদারসহ ৩ জনের বিরুদ্ধে বেতাগী থানায় একটি মামলা দেন।

ওই মামলায় উচ্চ আদালতের নির্দেশে ৪ সপ্তাহের জামিনে ছিলেন ইউপি সদস্য মনির সিকদার। জামিনের মেয়াদ শেষ হওয়ায় উচ্চ আদালতের নির্দেশে রোববার চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে হাজিরা দিতে আসেন তিনি। আদালত তার জামিন মঞ্জুর না করে জেল হাজতে প্রেরণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জেলহাজতে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ