Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আলো ছড়াতে প্রস্তুত চট্টগ্রাম

রুমু, চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে আজ থেকে শুরু হচ্ছে বিপিএলের চট্টগ্রাম পর্ব। আজ বেলা দুইটায় দিনের প্রথম ম্যাচে খুলনা টাইটান্সের বিপক্ষে মাঠে নামবে রংপুর রাইডার্স। দিনের অপর ম্যাচে সন্ধ্যা সাতটায় স্বাগতিক চিটাগং ভাইকিংসের বিপক্ষে লড়বে সিলেট সিক্সার্স। বিপিএলের চট্টগ্রাম পর্বে ৫ দিনে মোট ১০টি ম্যাচ অনুষ্ঠিত হবে। ৭ দলের এই ম্যাচগুলো সফলভাবে আয়োজনের সকল প্রস্তুতিও ইতিমধ্যে সম্পন্ন করা হয়েছে। অনেক আন্তর্জাতিক ম্যাচ আয়োজনের অভিজ্ঞতাসম্পন্ন এই জহুর আহমদ চৌধুরী স্টেডিয়াম যেন বিশ্বসেরা তারকাদের বরণ করতে নতুনভাবে সেজেছে।
এক বছর পর আবারও সাগরিকায় আজ থেকে বিপিএল উৎসবে মেতে উঠতে যাচ্ছেন বন্দর নগরীর ক্রিকেট পাগল দর্শকরা। সর্বশেষ গত আগস্ট মাসে অস্ট্রেলিয়ার বিপক্ষে স্বাগতিক বাংলাদেশ দল এই ভেন্যুতে টেস্ট ম্যাচ খেলেছিল। ওই ম্যাচ আয়োজন করতে গিয়ে এই ভেন্যুর যে প্রস্তুতি নেয়া হয়েছিল, সেই প্রস্তুতিতে ফিনিশিং টাচ দিয়ে এবার বিপিএলের জন্যও প্রস্তুত করা হয়েছে ভেন্যুটি। এখানে প্রতিদিন বিপিএলের দু’টি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। এ কারণে এই ভেন্যুর চারটি উইকেট প্রস্তুত রাখা হয়েছে। প্রতিদিন আলাদা উইকেটে ম্যাচ দু’টি অনুষ্ঠিত হবে। যেহেতু টি২০ ক্রিকেট ম্যাচ মানেই রানের ফুলঝুড়ি, সেহেতু ব্যাটসম্যানদের সহায়ক করেই এখানকার উইকেট তৈরী করা হয়েছে। যাতে ব্যাটসম্যানরা চার-ছক্কার ধুন্ধুমারে দর্শকদের নির্মল ক্রিকেট বিনোদন দিতে পারে, সেজন্যই ব্যাটসম্যানবান্ধব উইকেট তৈরী করা হয়েছে এখানে। তবে পেস বোলাররাও গতির ঝড় তুলতে পারবেন। উইকেটে ঘাস থাকায় কিছুটা সুবিধা পেসাররা পাবেন। বল হাতে স্পিনারদের সফল হতে হলে বাড়তি ঘাম ঝরাতে হবে।
চট্টগ্রামের এই ভেন্যুতে এর আগেও একাধিকবার বিপিএলসহ আন্তর্জাতিক ম্যাচের আয়োজন করা হলেও একসঙ্গে এবারের মতো এতোগুলো বিদেশি তারকার সমাগম হয়নি। এই প্রথম এখানে ক্রিস গেইল, শহীদ আফ্রিদি, ব্রেন্ডন ম্যাককালাম, ড্যারেন সামি, থিসারা পেরেরা, সোয়েব মালিক, হাসান আলী, স্যামুয়েলসসহ বিদেশি তারকাদের মিলনমেলা এবারের বিপিএল। সেইসঙ্গে তামিম ইকবাল, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মাশরাফি মর্তুজা, সাব্বির রহমানসহ দেশি তারকা ক্রিকেটাররাতো রয়েছেনই। সবমিলিয়ে দারুণ উপভোগ্য জমজমাট ক্রিকেট উৎসবে মেতে উঠার অপেক্ষায় এখন চট্টলার দর্শকরা।
বিপিএলের ম্যাচ দেখার জন্য চট্টগ্রামের দর্শকরা কতটা যে উন্মুখ হয়ে আছে, তার প্রমাণ পাওয়া গেছে টিকিট কিনতে তাদের দীর্ঘ লাইন দেখে। গতকালও আগের দিনের মতো টিকিট কিনতে হুমড়ি খেয়ে পড়েন চট্টলার ক্রিকেট পাগল দর্শকরা। চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়াম ও সাগরিকার বিটাক মোড়ের কাউন্টারে সকাল থেকেই ভিড় করেন টিকিট ক্রেতারা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই গ্যালারীর টিকিট শেষ হয়ে যায়। তবে প্যাভিলিয়নসহ তিন ক্যাটাগরির টিকিট কাউন্টারে পাওয়া যাচ্ছিল। আজ ম্যাচের দিনও এই দুই কাউন্টার থেকে টিকিট বিক্রি হবে। এবার একজন দর্শক সর্বোচ্চ দু’টি টিকিট কেনার সুযোগ পেয়েছেন। এ কারণে এবার অনেক দর্শক টিকিট হাতে পাচ্ছেন। গত দু’দিন যেভাবে টিকিট কেনার ধুম পড়েছিল, তাতে সহজেই অনুমেয় আজ সাগরিকার গ্যালারী কানায় কানায় ভরে উঠবে। দর্শকরা ক্রিকেটের নির্মল আনন্দে মেতে উঠার সুযোগ পাবেন গেইল-ম্যাককালামদের চার-ছক্কার ফুলঝুরিতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিপিএল

২৭ জানুয়ারি, ২০২৩
২৩ ফেব্রুয়ারি, ২০২২
২০ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ