Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শজিমেক-এ আবার ইন্টার্নদের হামলার শিকার হল রোগীর অ্যাটেনডেন্ট

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০১৭, ১১:৪৭ এএম

বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ( শজিমেক ) হাসপাতালে আবারো ইন্টার্ন ডাক্তারদের হাতে গুরুতর প্রহারের শিকার হয়েছে সত্তোরোর্ধ্ব এক মহিলা রোগীর ছেলে ও নাতি।

‘ইভ টিজিং’-এর ধুয়া তুলে ইন্টার্নরা ২৬ অক্টোবর রাতে হাসপাতালের মহিলা ওয়ার্ডের ১নং ইউনিটের ৫ নম্বর বেডে চিকিৎসাধীন গুরুতর শ্বাসকষ্টের রোগী মাহেলা’র (৭৫) অ্যাটেনডেন্ট ছেলে গাজীউর (৪৫) ও নাতি ( গাজীউরের ছেলে ) শান্তকে ( ২৫ ) বেদম ভাবে পিটিয়ে আহত করে হাসপাতালের একটি কক্ষে আটকে রাখে। ইন্টার্নদের হাতে মারধরের শিকাররা জয়পুর হাট সদর উপজেলার পুরাণ পৈল গ্রাম থেকে গুরুতর শ্বাসকষ্টের রোগী বৃদ্ধা মাহেলাকে চিকিৎসার জন্য নিয়ে এসেছিল ।

রাত ৯টার দিকে ঘটনাস্থলে উপস্থিত অন্যান্য রোগী ও অ্যাটেনডেন্ট মারফত খবর পেয়ে বগুড়ার ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা হাসপাতালে সংবাদ সংগ্রহের জন্য গেলে হাসপাতাল কর্তৃপক্ষ সাংবাদিকসহ কাউকেই হাসপাতালের ভিতরে ঢুকতে দেয়নি। ঘটনার পর ডাক্তার নেতারা ও হাসপাতালের ঊর্ধ্বতন কর্মকর্তারা ইন্টার্নদের সাথে বৈঠক করে পরিস্থিতি সম্পর্কে নিজেদের মত ব্যাখ্যা তৈরি করে উপস্থিত সাংবাদিকদের জানান হয় ইন্টার্নরা কাউকে মারধর করেনি , বরং দুজন অ্যাটেনডেন্ট নারী ইন্টার্নকে ইভ টিজ করায় সেখানে উপস্থিত অন্যান্য রোগীর অ্যাটেনডেন্টরা তাদেরকে মারধর করেছে। তারা আহত হলে তাদের যথাযথ চিকিৎসা করা হয়েছে ।

এসময় সাংবাদিকরা আহতদের দেখতে চাইলে তা সম্ভব নয় বলে সমাপ্ত করা হয় প্রেস ব্রিফিং। সাংবাদিকরা হাসপাতাল চত্বর ছেড়ে যাওয়ার পরে আনুমানিক আড়াইটা তিনটার দিকে আহত গাজীউর ও তার ছেলে শান্তকে হাসপাতাল থেকে বের করে দেওয়া হয়।

উল্লেখ্য এর আগে গত ফেব্রুয়ারি মাসে এই হাসপাতালে চিকিৎসা নিতে আসা সিরাজগঞ্জ সদরের কোনা গাঁতি গ্রামের বয়োবৃদ্ধ আলাউদ্দিন সরকারের ছেলে রউফ ও রউফের বোন ও কয়েকজন স্বজনকে বেদম প্রহার করে ইন্টার্ন ডাক্তাররা । ওই অভিযুক্ত ইন্টার্নদের জন্য স্বাস্থ্য মন্ত্রণালয় শাস্তিমূলক ব্যবস্থা নিলেও পরে চাপের মুখে তা’ প্রত্যাহার করে নেওয়া হয় ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ