Inqilab Logo

শনিবার, ০১ জুন ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফেরার অনুরোধে মাশরাফির ‘না’

| প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম


স্পোর্টস রিপোর্টার : অবসর ভেঙ্গে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলার জন্য মাশরাফি বিন মুর্তজাকে অনুরোধ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে সে আবেদনে সাড়া দেননি ওয়ানডে অধিনায়ক। দক্ষিণ আফ্রিকা সিরিজ বাংলাদেশের জন্য কঠিন থেকে কঠিনতর হচ্ছে। টেস্টে সিরিজে বিব্রতকরভাবে হারার পর একদিনের সিরিজ নিয়েই যতো আশা ছিল টাইগার ভক্তদের। কিন্তু প্রথম ওয়ানডেতে ২৭৮ রান করেও বাংলাদেশের পরাজয় ছিল ১০ উইকেটের। এদিকে ইনজুরিতে পড়েছেন বাংলাদেশের পেসার সেনসেশন মুস্তাফিজুর রহমান। সিরিজের বাকি অংশ জুড়েই এই ক্রিকেটারকে পাওয়ার সম্ভাবনা একদম কম।
দলের এমন অবস্থায় বিসিবি থেকে টি-টোয়েন্টিতে বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে ফেরার অনুরোধ করা হয়েছে। কিন্তু টি-টোয়েন্টি থেকে অবসর নেয়া মাশরাফি সাফ জানিয়ে দিয়েছেন ওয়ানডে সিরিজ শেষেই দেশে ফিরবেন তিনি।
টি-টোয়েন্টি থেকে মাশরাফির বিদায়টা খুব একটা সুখকর হয়নি। চলতি বছরের এপ্রিলে শ্রীলংকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে অবসরের ঘোষণা দেন মাশরাফি। তবে বাংলাদেশ দল দেশে ফেরার পর বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ইঙ্গিত দিয়েছিলেন, দেশের প্রয়োজন হলে আবারও টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে ফিরবেন এই ক্রিকেটার। কিন্তু মাশরাফি ফিরছেন না।
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়েই অধিনায়কত্বে দেখা যাবে সাকিব আল হাসানকে। গুঞ্জন উঠেছে, হাতুরুসিংহের সঙ্গে কথা বলেই বোর্ড থেকে মাশরাফিকে টি-টোয়েন্টি সিরিজে খেলার অনুরোধ করা হয়েছে। অধিনায়ক সাকিবও টি-টোয়েন্টি সিরিজে থাকার জন্য মাশরাফিকে অনুরোধ করেছেন। তবে নিজের সিদ্ধান্ত বদলাচ্ছেন না মাশরাফি। একদিনের সিরিজ শেষেই দেশে ফিরবেন বাংলাদেশের সবচেয়ে সফল এই ওয়ানডে অধিনায়ক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাশরাফি

১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ