Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আশুলিয়ায় ইলিশ মাছসহ আটক তিন ব্যবসায়ীকে অর্থদণ্ড

স্টাফ রিপোর্টার, সাভার | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০১৭, ৪:১৬ পিএম

গোপনে বিক্রির উদ্দেশ্যে বাঁশ ঝাড়ের ভিতর লুকিয়ে রাখা ১৫ মণ ইলিশ মাছ জব্দ করেছে গোয়েন্দা পুলিশ। এসময় ৩ মাছ ব্যবসায়ীকে আটক করা হয়।

শুক্রবার ভোরে আশুলিয়ার বাইপাইল এলাকার একটি বাঁশ ঝাড়ে লুকিয়ে রাখা অবস্থায় মাছ জব্দ করার পর দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ রাসেল হাসানের কাছে হাজির করেন। পরে তিন মাছ ব্যবসায়ীকে আর্থিক জরিমানা করা হয় ও জব্দকৃত মাছ বিভিন্ন এতিম খানায় বিতরণ করা হয়।

আটককৃত মাছ ব্যবসায়ীরা হলেন- হোসনে মিয়া (৩০), নিরঞ্জন রাজ বংশী (৩৫) ও দুলাল সরদার (৫০)।

ঢাকা জেলা (উত্তর) গোয়েন্দা পুলিশের ওসি এএফএম সায়েদ জানান, পহেলা অক্টোবর থেকে ২২ অক্টোবর পর্যন্ত প্রজননের জন্য ইলিশ মাছ ধরা, পরিবহন, ক্রয়-বিক্রয় ও আদান প্রদান নিষিদ্ধ করেছে সরকার।

তবে কিছু অসাধু ব্যবসায়ী গোপনে মাছ ক্রয় বিক্রয় করছে। গোপন সূত্রে খবর পেয়ে আশুলিয়ার বাইপাইল মাছের আড়তের পাশের একটি বাঁশ ঝাড়ের ভিতর অভিযান চালিয়ে পাঁচ ঝুড়িতে ১৫মণ মা ইলিশসহ তিন ব্যবসায়ীকে আটক করা হয়।

তিনি আরও জানান, তাদেরকে নির্বাহী ম্যাজিস্ট্রেটের কাছে নিয়ে যাওয়া হলে ১৯৫০ সালের ১৮ নং আইনের চার ধারায় তাদের ১৩হাজার টাকা আর্থিক জরিমানা করেন। অনাদায়ে ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অর্থদণ্ড

১৫ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ